কালার ইনসাইড

১৫ বছর পর গান গেয়ে চমক দিলেন তিশা!


প্রকাশ: 06/12/2023


Thumbnail

বাংলাদেশের শোবিজ অঙ্গনের পরিচিত নাম নুসরাত ইমরোজ তিশা। শোবিজে তার পথচলার শুরুটা হয়েছিল শিশুশিল্পী হিসেবে ‘নতুন কুঁড়ি’ আসরে প্রতিযোগিতায় প্রথম হয়েই। শিশুশিল্পী হিসেবে তখন তিনি গান করতেন। এরপর অভিনয়-মডেলিংয়ে পদচারণা শুরু করায় ধীরে ধীরে থেমে গেছে গান গাওয়া। সেই থেমে যাওয়া বিরতি কাটিয়ে দীর্ঘ ১৫ বছর পর আবার গান গাইলেন তিনি।

সম্প্রতি ওটিটি স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকিতে মুক্তি পেয়েছে নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী ও নুসরাত ইমরোজ তিশার প্রেমের গল্পে আবর্তিত সিনেমা ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’। গত ৩০ নভেম্বর রাত ৮টায় স্ট্রিমিং হয় এটি। সিনেমাটিতে অভিনয়ের পাশাপাশি স্ক্রিপ্টও লিখেছেন তিশা। আর সেই সিনেমার জন্য একটি গানও গেয়েছেন এই অভিনেত্রী। তিশার কণ্ঠে এই গানটি মূলত এই ফিল্মের টাইটেল সং (শিরোনাম সংগীত)।

গতকাল মঙ্গলবার রাতে নিজ ফেসবুক পেজে গানটির লিংক শেয়ার করে একটি পোস্ট করেন তিশা। ক্যাপশনে লিখেন, অভিনয়, স্ক্রিপ্ট লেখার পর এবার চলে এলো তিশার কণ্ঠে গান! সঙ্গে জুড়ে দিয়েছেন গানটির কিছু লাইন। ‘অটোবায়োগ্রাফি’ শিরোনামে গানটির কথা লিখেছেন ইশতিয়াক আহমেদ এবং সুর-সংগীতায়োজন করেছেন পাভেল আরিন।

তিশা বলেন, ‘দীর্ঘ ১৫ বছর পর গাইলাম। ছোট সময়ে গান করা হলেও এখন আমি শুধু অভিনয় করি। সিনেমাটার সঙ্গে আমাদের নিজেদের অনেক আবেগ জড়িত, গানটি লেখা ও সুরের পর আমি গাইতে চাইলে আমাকে সেই সুযোগ দেওয়া হয়।’

‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’ সিনেমাটি তিশা-ফারুকী দম্পতির জন্য অনেকগুলো ‘প্রথম’র সমন্বয়। তিশার ভাষ্য, ‘সন্তান হওয়ার পর আমার (তিশা) প্রথম কাজ “সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি”। একজন লেখিকা হিসেবে আমার প্রথম লেখা। মেয়ে ইলহামের প্রথম মিউজিক ভিডিও, একজন ডিরেক্টর ফারুকীর প্রথম অভিনয়। এক কথায় এই ফিল্মে অনেক কিছুই প্রথমবার ঘটেছে আমাদের। আর যেকোনো প্রথম বিষয় মানুষের জীবনে অনেক স্পেশাল।’

উল্লেখ্য, ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’ সিনেমাটিতে ফারুকী-তিশা ছাড়াও অভিনয় করেছেন মনোয়ার হোসেন ডিপজল, ইরেশ যাকের, শরাফ আহমেদ জীবন, ডলি জহুরসহ অনেকে। এর গল্প-চিত্রনাট্য সাজিয়েছেন ফারুকী ও তিশা যৌথভাবে। এর বিষয়বস্তুতেও আছে তাদের বাস্তব জীবনের নির্যাস। আবার তাদের একমাত্র কন্যা ইলহামেরও রয়েছে অভিনয়। ফলে এটি ফারুকী-তিশা দম্পতির জীবনের সবচেয়ে কাছের এবং গুরুত্বপূর্ণ সিনেমা বটে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭