ইনসাইড গ্রাউন্ড

মিরপুরে আজ কি খেলা শুরু হতে পারে?


প্রকাশ: 07/12/2023


Thumbnail

মিরপুরের শেরে বাংলার আউটফিল্ডের যে পানি নিষ্কাষণ ব্যবস্থা, তাতে বৃষ্টি থামার এক ঘন্টারও কম সময়ে খেলা শুরু করা সম্ভব। কিন্তু, নিম্নচাপের বৃষ্টির কারণে বৃষ্টি থামার সম্ভাবনা কম। এ বৃষ্টি চলতে পারে আজ সারাদিনও। সেক্ষেত্রে ক্রিকেট অনুরাগিদের বৃষ্টি বন্ধ হওয়ার আশায় বসে থাকা ছাড়া উপায় নেই। এখন দেখার বিষয় আজ সারা দিনে বৃষ্টি কখন থামে? বা আদৌ বন্ধ হয় কি না?

এমন বৃষ্টি হতে থাকলে খেলা শুরুর কোনই সম্ভাবনা নেই। কাজেই খেলা শুরুর পূর্বশর্তই হলো বৃষ্টি থামা। বৃষ্টি বন্ধ হলেই কেবল ম্যাচ শুরুর বিষয়ে বিষয়ে ভাবনা আসবে।

কোন কারণে পুরো দিন পণ্ড হলে অপেক্ষা করতে হবে তৃতীয় দিনের জন্য। যদিও শুক্রবারে কিছুটা বৃষ্টির আভাস দিয়ে রেখেছে আবহাওয়া অধিদপ্তর। তবে বাকি সেই তিনদিনে কিছুটা হলেও খেলা মাঠে গড়াবে। সেক্ষেত্রেও ফলাফল আশা করা যেতে পারে।

বৃষ্টির পূর্বাভাস ছিল, পাশাপাশি আকাশও ছিল খানিকটা মেঘে ঢাকা, এমন আবহাওয়ায় পেস বোলাররা সুবিধা পায়। গতকাল মিরপুরে বরং স্পিনারদেরই আধিপত্য দেখা গেছে। প্রথম দিনে যে ১৫ উইকেটের পতন ঘটেছে, তার ১৩টিরই পতন ঘটিয়েছেন দুই দলের ৫ স্পিনার।

এর মধ্যে বাংলাদেশের ১০ উইকেটের ৮টিই নিয়েছেন তিন নিউজিল্যান্ড স্পিনার এজাজ প্যাটেল (২), মিচেল স্যান্টনার (৩), গ্লেন ফিলিপস। আর নিউজিল্যান্ডের যে ৫ উইকেট পড়েছে, তার সবকটাই জমা পড়েছে বাংলাদেশের দুই স্পিনার মিরাজ (৩) ও তাইজুলের (২) ঝুলিতে।

মাত্র ১৭২ রানে প্রথম ইনিংস শেষ করা বাংলাদেশ ১১৭ রানে এগিয়ে থেকে প্রথম দিন শেষ করেছে। এ অল্প পুঁজি নিয়েও ঢাকা টেস্টে কিউইদের বিপক্ষে শান্ত বাহিনী প্রথম ইনিংসে লিড নেয়ার আশায়। তবে বৃষ্টিই এখন বড় বাঁধা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭