কালার ইনসাইড

দেশের যেসব হলে মুক্তি পাচ্ছে ‘অ্যানিমেল’


প্রকাশ: 07/12/2023


Thumbnail

বৃহস্পতিবার (০৭ ডিসেম্বর) দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে বলিউডের আলোচিত সিনেমা ‘অ্যানিমেল’। বাংলাদেশে দেখা যাবে সিনেমাটির মধ্যপ্রাচ্য তথা সংযুক্ত আরব আমিরাত বা আরব দেশের সংস্করণটি। সিনেমাটির পরিবেশক কিবরিয়া ফিল্মসের কর্ণধার গোলাম মোহাম্মদ কিবরিয়া লিপু জানিয়েছেন, দেশের ৪৫টি সিনেমা হলে মুক্তি পাচ্ছে সিনেমাটি। তবে এই সংখ্যা আরও বাড়তে পারে।

আজ প্রথমদিনে সিনেমাটি প্রদর্শিত হবে দেশের মাল্টিপ্লেক্স সিনেমা হলগুলোতে। ৮ ডিসেম্বর থেকে সিঙ্গেল স্ক্রিনেও চলবে সিনেমাটি। তবে বুধবার (০৬ ডিসেম্বর) থেকেই সবগুলো মাল্টিপ্লেক্সের অনলাইনে অগ্রিম টিকিট ছাড়া হয়। এর আগে, মঙ্গলবার সন্ধ্যায় বিনাকর্তনে সেন্সর বোর্ডের ছাড়পত্র পায় ‘অ্যানিমেল’। বিষয়টি জানিয়েছেন আরেক পরিবেশক অনন্য মামুন।  


হলের তালিকা। ছবিস্বত্ব: কিবরিয়া ফিল্মস

এদিকে ভারত ও বিশ্বজুড়ে ‘অ্যানিমেল’ সিনেমাটি ঘিরে দর্শকের আগ্রহ তুঙ্গে। বক্স অফিসে এটি রীতিমতো তাণ্ডব চালাচ্ছে। মুক্তির মাত্র পাঁচ দিনেই ভারতীয় বক্স অফিসে ২৮৬ কোটি ২৩ লাখ রুপি ব্যবসা করে ফেলেছে এই সিনেমা। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ৩৭৮ কোটি টাকার বেশি। আর সারা বিশ্বে সিনেমাটির আয়ের পরিমাণ ৪৮৫ কোটি রুপি, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৬৪১ কোটি টাকা।

পিতা-পুত্রের ভালোবাসা ও দ্বন্দ্বের গল্প নিয়ে ‌‘অ্যানিম্যাল’ সিনেমাটি নির্মাণ করেছেন সন্দীপ রেড্ডি ভাঙ্গা। যিনি এর আগে উপহার দিয়েছেন ‘অর্জুন রেড্ডি’ আর ‘কবীর সিং’ এর মত দুটি ব্লকব্লাস্টার সিনেমা। তাই আশা করা হচ্ছে ‘অ্যানিম্যাল’ সেসব রেকর্ড ভেঙে দেবে। তবে দর্শকমহলে দুর্দান্ত সাড়া পেলেও সিনেমাটি অতিরিক্ত ভায়োলেন্স, যৌনতা, সহিংসতার জন্য তীব্র নিন্দার সম্মুখীন হচ্ছে।

উল্লেখ্য, ১ ডিসেম্বর মুক্তি পাওয়া ‘অ্যানিমেল’ সিনেমাটি নির্মিত হয়েছে প্রায় ২০০ কোটি রুপি বাজেটে। এর প্রধান চরিত্রে অভিনয় করেছেন রণবীর কাপুর। তাঁর বাবার ভূমিকায় রয়েছেন অনিল কাপুর। স্ত্রীর ভূমিকায় রাশমিকা মান্দানা। খলনায়ক হিসেবে অভিনয় করেছেন ববি দেওল। গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন শক্তি কাপুর, তৃপ্তি দিমরি, প্রেম চোপড়া, সৌরভ সচদেব প্রমুখ। । হিন্দির পাশাপাশি তামিল, তেলুগু, কন্নড় ও মালয়ালাম ভাষায় মুক্তি পেয়েছে বহুল প্রতিক্ষীত এই সিনেমাটি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭