ইনসাইড বাংলাদেশ

বৈরি আবহাওয়ায় সৈয়দপুরে উড়োজাহাজ ওঠানামা বন্ধ


প্রকাশ: 07/12/2023


Thumbnail

বৈরি আবহাওয়ায় ঘন কুয়াশা ও গুড়ি গুড়ি বৃষ্টিতে নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে উড়োজাহাজ ওঠানামা সাময়িক বন্ধ আছে।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) দুপুর ১টা পর্যন্ত কোনো ফ্লাইট অবতরণ করেনি। ফলে, ঢাকাগামী দুই শতাধিক যাত্রী আটকা পড়েছেন। তবে কোনো ফ্লাইট বাতিলের আশঙ্কা নেই বলে জানিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে সৈয়দপুর বিমানবন্দরের ম্যানেজার সুপ্লব কুমার ঘোষ গণমাধ্যমকে বলেন, ঘন কুয়াশা আর গুড়ি গুড়ি বৃষ্টিপাতের কারণে বিমানবন্দরে উড়োজাহাজ উঠানামা ব্যাহত হয়েছে। এর ফলে, ইউএস-বাংলার দুটি এবং নভোএয়ারের একটি ফ্লাইট ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়ন করেনি। সকাল সাড়ে ৮টা থেকে দুপুর ১টার মধ্যে ওইসব ফ্লাইট সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করার কথা ছিল।

তিনি আরও বলেন, ঘন কুয়াশার কারণে ফ্লাইট বাতিলের সম্ভাবনা নেই। এছাড়া, কুয়াশা কেটে গেলে ফ্লাইট চলাচল স্বাভাবিক হবে।

সৈয়দপুর বিমানবন্দরের আবহাওয়া অফিসের ইনচার্জ লোকমান হোসেন গণমাধ্যমকে বলেন, মধ্যরাত থেকে ঘন কুয়াশায় ঢাকা পড়েছে বিমানবন্দর এলাকা। সকাল সাড়ে ১০টায় রানওয়ে এলাকায় দৃষ্টিসীমা ছিল ৫০০ মিটার। এর সাথে গুড়ি গুড়ি বৃষ্টিপাত রয়েছে। গত ২৪ ঘণ্টায় ২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বিমানবন্দরে উড়োজাহাজ ওঠানামার জন্য দৃষ্টিসীমা ২ হাজার মিটার থাকতে হবে।

তিনি আরও বলেন, ঘন কুয়াশা কেটে যেতে আরও কিছুক্ষণ সময় লাগতে পারে। এছাড়া, এ অঞ্চলে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। বুধবার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৮ দশমিক ৪ ডিগ্রী সেলসিয়াস। আগামী ২৪ ঘণ্টা গুড়ি গুড়ি বৃষ্টি অব্যাহত থাকবে। সেই সঙ্গে মধ্যরাত থেকে ঘন কুয়াশা ও শীতের তীব্রতা বাড়বে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭