ইনসাইড গ্রাউন্ড

মেসিকে নিয়ে ফিফা সভাপতির যে চাওয়া


প্রকাশ: 08/12/2023


Thumbnail

পাক্কা ৩৬ বছর পর আর্জেন্টিনা বিশ্বকাপ জিততে পেরেছে। বিশ্বকাপ ছাড়া সব ধরনের অর্জনই ছিল মেসির। শেষ পর্যন্ত অধরা বিশ্বকাপ তার নেতৃত্বেই আসে আর্জেন্টিনার ঘরে।

মেসির বয়স এখন ৩৬। তাই এখনো নিশ্চিতভাবে বলা যায় না আগামী বিশ্বকাপে মেসি খেলবেন কি না! তবে ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো চান মেসি ‘২০৩৪’ বিশ্বকাপেও খেলুক। 

মেসি আর কত বছর খেলা চালিয়ে যাবেন তা এখনি নিশ্চিতভাবে বলা যাচ্ছেনা। তবে আগামী বছরই ৩৭ এ পা দিবেন এই ফুটবল জাদুকর। তাই বয়স দেখে অনুমান করা যায় ফুটবল ক্যারিয়ারটা হয়তো আর দীর্ঘদিন নেই মেসির। তবে তার ভক্ত-সমর্থকেরা আশা করে ২০২৬ বিশ্বকাপও খেলবেন এই ফুটবল জাদুকর।

কিন্তু এক্ষেত্রে ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোর চাওয়া আরো বেশি। তিনি চান মেসি ২০২৬ বিশ্বকাপসহ আরো দুইটি অর্থাৎ ২০৩০ এবং ২০৩৪ বিশ্বকাপ আসরেও অংশগ্রহণ করুক। সম্প্রতি একটি সাক্ষাৎকারে মেসির পরবর্তী বিশ্বকাপ খেলা নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, আগামী আসর, তার পরের আসর এমনকি ২০৩৪ সালের আসরও। সে (মেসি) যতদিন পর্যন্ত খেলতে চায়!

ফিফা সভাপতি হয়তো বিষয়টি মজার ছলেই বলেছেন। তবে এ বিষয়টি নিয়ে এখনো নিশ্চিত নন মেসি। তিনি ২০২৬ বিশ্বকাপ নিয়ে ভাবছেন না। এখন তার প্রধান লক্ষ্য ২০২৪ কোপা আমেরিকায় অংশগ্রহণ করা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭