ইনসাইড গ্রাউন্ড

টাইগারদের ৮ রানের লিড দিল কিউইরা


প্রকাশ: 08/12/2023


Thumbnail

বৃষ্টির বাগড়া পেরিয়ে তৃতীয় দিন ২ ঘণ্টাও খেলতে পারলো না নিউজিল্যান্ড। প্রথম দিন ৫৫ রানে ৫ উইকেট হারানো কিউইরা আজ ১২৫ রান তুলে বাকি পাঁচ উইকেট হারিয়ে বাংলাদেশকে ৮ রানের লিড দেয়। গ্লেন ফিলিপস সর্বোচ্চ ৮৭ রান করেন।

খেলতে নেমে উইকেটে ব্ল্যাক ক্যাপাররা থিতু হতে পারেননি। আর সেই সুযোগটা দেননি তরুণ নাঈম হাসান। তিনি পর পর দুই ওভারে ২ উইকেট নিয়েছেন। আরেকটি উইকেট নিয়েছেন পেসার শরীফুল। এরপর আবারও শরীফুল ও তাইজুল একটি করে উইকেট নিলে কিউই শিবিরে আর কোনও ব্যাটসম্যান অবশিষ্ট থাকেনি।

বাংলাদেশের পক্ষে মিরাজ ও তাইজুল ৩টি করে ও নাঈম হাসান ও শরীফুল নেন ২টি করে উইকেট। কিউইদের পক্ষে ফিলিপস সর্বোচ্চ ৮৭ ও কাইল জনসন করেন ২০ রান।

তৃতীয় দিন মধ্যাহ্ন বিরতির পর মাঠে নেমে ঝোড়ো ব্যাটিং শুরু করেন গ্লেন ফিলিপস। শুক্রবার (৮ ডিসেম্বর) সিরিজের দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন মাঠে নেমেছে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৮ উইকেট হারিয়ে কিউইদের সংগ্রহ ৩৩ ওভারে ১৫৬ রান। ৭৪ রানে অপরাজিত আছেন ফিলিপস।

বাংলাদেশকে ১৭২ রানে গুঁড়িয়ে দেয়ার পর তাইজুল-মিরাজদের তোপে ৫৫ রানে ৫ উইকেট হারিয়ে প্রথম দিন শেষ করেছিল নিউজিল্যান্ড। বৃষ্টির কারণে মাঠে গড়ায়নি দ্বিতীয় দিনের খেলা। ভেজা আউট ফিল্ডের কারণে তৃতীয় দিন নির্ধারিত সময়ে শুরু করা যায়নি ম্যাচ। আম্পায়ারদের দীর্ঘ পর্যবেক্ষণের পর মধ্যাহ্ন বিরতি দিয়ে শুরু হয় খেলা।

এদিন মাঠে নেমে মারমুখো ভঙ্গিতে ব্যাট করতে থাকেন ফিলিপস। মেহেদী হাসান মিরাজ ও নাঈম হাসানদের হাঁকাতে থাকেন চার-ছক্কা। তার সঙ্গে বাউন্ডারি হাঁকানোর উৎসবে যোগ দিতে গিয়ে ক্যাচ আউট হন ড্যারিল মিচেল।

নাঈমের হালকা টেনে দেয়া ডেলিভারি ক্রিজ ছেড়ে বেরিয়ে মারতে যান মিচেল। কিন্তু দূর থেকে খেলায় ব্যাট থেকে ছুটে যায় এক হাত। বল উঠে যায় আকাশে। লং অন ও মিড অনের মাঝামাঝি থেকে বাম দিকে অনেকটা পথ দৌড়ে অসাধারণ দক্ষতায় দুই হাতে ক্যাচ নেন মিরাজ। বিদায়ঘণ্টা বাজে ১৮ রান করা মিচেলের। তাতে ফিলিপসের সঙ্গে ভাঙে তার ৪৯ রানের জুটি।

মিচেলকে সাজঘরে ফিরিয়ে এক ওভার পর আক্রমণে এসে মিচেল স্যান্টনারকেও নিজের ঘূর্ণিতে পরাস্ত করেন নাঈম। স্টাম্পে পিচ করে টার্ন ও বাউন্সের সঙ্গে বেরিয়ে যাওয়া ডেলিভারি রক্ষণাত্মক ভঙ্গিতে খেলার চেষ্টা করেন স্যান্টনার। বল তার ব্যাটের বাইরের কানা ছুঁয়ে জমা পড়ে প্রথম স্লিপে দাঁড়ানো নাজমুল হোসেন শান্তর হাতে। ৭ বলে ১ রানে থামে তার ইনিংস। নিউজিল্যান্ড সপ্তম উইকেট হারায় দলীয় ৯৭ রানে। অপরপ্রান্তে দাঁড়িয়ে অবশ্য নিজের মারমুখো ভঙ্গি ধরে রেখেছেন ফিলিপস। তাকে সঙ্গ দিচ্ছেন জেমিসন।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭