ইনসাইড গ্রাউন্ড

দিনের শুরুতেই ৫ উইকেট খুঁইয়ে স্বপ্ন হারাচ্ছে শান্তরা!


প্রকাশ: 09/12/2023


Thumbnail

বাংলাদেশ-নিউজিল্যান্ড টেস্ট সিরিজে নানা জটিলতা। প্রথমত বৃষ্টি জটিলতা এরপর পিচ জটিলতায়। দুই সমস্যায় ভূগছে দুই দলই। স্কোর বোর্ডে রানটাও হচ্ছে না কারও মনের মতো। তাই লোস্কোরিং টেস্ট ম্যাচই হচ্ছে। তৃতীয় দিন দুপুর নাগাদ খেলা শুরু হওয়ার পর চতুর্থ দিনের প্রথম সেশনের তাসের ঘরের মতো ভেঙে পড়ছে বাংলাদেশের ইনিংস। বড় টার্গেট দেওয়াতো দূরের কথা দিনের শুরুতেই ৫ উইকেট খুঁইয়ে স্বপ্ন হারানোর পথে শান্ত বাহিনী।

 

শান্ত-জাকিরদের লক্ষ্য ছিলো কিউইদের সামনে বড় টার্গেট বেঁধে দেওয়া। কিন্তু সেদিকে যেতে পারছেন না তারা। চতুর্থ দিন ৩০ রানের লিড নিয়ে খেলতে নেমে জাকির-মমিনুল জুটি ৩৩ রান যোগ করেন। এরপর মুমিনুলকে এলবিডব্লিউ'র ফাঁদে ফেলে সেই জুটি ভেঙে দেন অ্যাজাজ প্যাটেল। তার আগে বাঁহাতি এই ব্যাটার করেন ১৯ বলে ১০ রান।

এরপরই হুড়মুড় করে ভেঙে পড়ে বাংলাদেশের রক্ষণ। একে একে সাজঘরের পথে হাঁটেন মুশফিকুর রহিম ও শাহাদাত হোসেন দিপু। ১৭ রানের মধ্যেই ৩ উইকেট হারায় বাংলাদেশ।

ব্যাট করতে নেমে পিচে সেটই হতে পারেননি মুশফিকুর রহিম। খেলেন মাত্র ১২ বল। ৯ রান তুলে মিচেল স্যান্টনারের ঘূর্ণিতে স্লিপে থাকা ড্যারিল মিচেলের হাতে ধরা পড়েন এই অভিজ্ঞ ব্যাটার। এরপর স্যান্টনারের দ্বিতীয় শিকার হন শাহাদাত। ১১ বলে ৪ রান করে এলবিডব্লিউ হন এই ডানহাতি।

দলীয় ৯৭ রানে মিরাজ প্যাটেলের বলে ক্যাচ তুলে সাজঘরে ফেরেন। এরপর নুরুল হাসান সোহান স্কোর বোর্ডে আর একটি রানও যোগ না করেত পেরে ওই প্যাটেলের বলেই লেগ বিফরের ফাঁদে পড়ে শূন্য রানেই ফেরেন।

 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২৭ ওভারে ৭ উইকেট হারিয়ে ১০৯ রান। অর্থাৎ, ১০১ রানের লিডে আছে শান্তরা।

জাকির হাসান আছেন ৪৭ রানে অপরাজিত। অপরপ্রান্তে নাঈম হাসান আছেন ৮ রানে।

প্রথম ইনিংসে বাংলাদেশের ১৭২ রানের জবাবে ৮ রানের লিড নিয়ে ১৮০ রানে থামে নিউজিল্যান্ড। দ্বিতীয় ইনিংসে জবাব দিতে নেমে ২ উইকেটে ৩৮ রান তোলে বাংলাদেশ। আলোক স্বল্পতার কারণে আগেভাগেই শেষ হয়ে যায় তৃতীয় দিনের খেলা।

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭