ইনসাইড গ্রাউন্ড

আশা জাগানিয়া হার বাংলাদেশের


প্রকাশ: 09/12/2023


Thumbnail

ছোট্ট লক্ষ্য দিয়েও বড় লড়াই করে হার বাংলাদেশের। সেই হারকে আশা জাগানিয়া বলাই যায়। কারণ, যে দলটার ৫১ রানে ৫ উইকেট পড়ে যায় সেই দলটা জিততেই চেয়েছিল। জিততে লড়াই করেছিল। অবশেষে ৪ উইকেটের হার বরণ করে নিতে হলো শান্ত-মুশফিকদের। ১৩৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩৯.৪ ওভারে কিউইরা ৬ উইকেট হারিয়ে প্রচণ্ড চাপে পড়েও জয় ছিনিয়ে নেয়।

টাইগার ব্যাটাররা শক্ত পুঁজি গড়তে পারেননি। ঢাকা টেস্টে নিউজিল্যান্ডের সামনে মাত্র ১৩৭ রানের লিডে বোলাররা দারুণ চেষ্টা করেছেন। তাইজুল-মিরাজরা ৬৯ রানে ৬ উইকেট তুলে নিয়েছিলেন কিউইদের।

কিন্তু শেষ রক্ষা হয়নি। গ্লেন ফিলিপস আর মিচেল স্যান্টনারের জুটিতে ম্যাচ বের করেই মাঠ ছেড়েছে নিউজিল্যান্ড। এই ম্যাচটি জিততে পারলে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথমবারের মতো সিরিজ জয় নিশ্চিত হতো বাংলাদেশের। শেষ পর্যন্ত ১-১ সমতায় সিরিজ শেষ করলো নিউজিল্যান্ড।

এর আগে ছোট লক্ষ্য তাড়া করতে শুরু থেকেই নিউজিল্যান্ডকে চাপে রেখেছিল বাংলাদেশের বোলাররা। পঞ্চম ওভারে ওপেনার ডেভন কনওয়েকে (২) লেগ বিফোরের ফাঁদে ফেলেছেন পেসার শরিফুল ইসলাম। এরপর দলীয় ২৪ রানে তাইজুলের ঘূর্ণিতে ফেরেন কেন উইলিয়ামসন। ২৪ বলে ১১ রান করেন তিনি। আর ৩৩ রানের মাথায় হেনরি নিকোলাসকে লেগ বিফরের ফাঁদে ফেলেন মিরাজ।

দলীয় ৪৮ রানে টম ল্যাথামকে ফেরান মিরাজ। তিনি ২৬ রানে আউট হন। এরপর তাইজুল টসৎম ব্লান্ডেনকে ফেরান দলীয় ৫১ রানে। এরপর স্কোর বোর্ডে ১৮ রান যোগ হতেই মিরাজ ফেরান ড্যারেল মিচেলকে।

বাংলাদেশের পক্ষে মিরাজ ৩টি, তাইজুল ২টি ও শরীফুল একটি উইকেট লাভ করেন। প্লেয়ার অব দ্যা সিরিজ হয়েছেন তাইজুল ইসলাম। তিনি ২ টেস্টের সিরিজে মোট ১৫টি উইকেট লাভ করেছেন।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭