ওয়ার্ল্ড ইনসাইড

বাগদাদে মার্কিন দূতাবাস লক্ষ্য করে রকেট হামলা


প্রকাশ: 09/12/2023


Thumbnail

শুক্রবার (৮ ডিসেম্বর) ইরাকের রাজধানী বাগদাদের সুরক্ষিত গ্রিন জোন এলাকায় অবস্থিত মার্কিন দূতাবাসে একাধিক রকেট নিক্ষেপ করা হয়েছে। ইরাকে অবস্থিত মার্কিন যুক্তরাষ্ট্রে দূতাবাস থেকে এ তথ্য জানানো হয়।

ইসরায়েল হামাস যুদ্ধ শুরুর পর এটি এ ধরনের সর্বশেষ হামলা।

একজন মার্কিন কর্মকর্তা বলেছেন, বাগদাদ দূতাবাস কমপ্লেক্সের আশপাশে মাল্টি-রকেট হামলা চালানো হয়। তবে এতে কোনো হতাহত বা ক্ষয়ক্ষতি হয়নি। এ হামলার দায় এখনও কেউ স্বীকার করেনি।

ইসরায়েল-হামাস যুদ্ধের সময় এ ধরনের হামলা নতুন করে উদ্বেগ সৃষ্টি করেছে।

সম্প্রতি মার্কিন বাহিনী ইরাকে বারবার হামলার শিকার হয়েছে। ইরাক এবং প্রতিবেশী সিরিয়ায় জিহাদিদের বিরুদ্ধে যুদ্ধে যুক্তরাষ্ট্র আন্তর্জাতিক জোটের নেতৃত্ব দিচ্ছে।

গাজা উপত্যকায় মার্কিন মিত্র ইসরায়েল এবং ইরান-সমর্থিত ফিলিস্তিনি ইসলামি গোষ্ঠী হামাসের মধ্যে দুই মাসেরও বেশি সময় ধরে চলা যুদ্ধের পটভূমিতে এ হামলার ঘটনা ঘটল।

মার্কিন পররাষ্ট্র দপ্তরের এক বিবৃতিতে বলা হয়েছে, যুক্তরাষ্ট্র এ  হামলার তীব্র নিন্দা জানাচ্ছে। একইসঙ্গে অপরাধীদের বিচারের আওতায় আনতে ইরাকের প্রতি আহ্বান জানিয়েছে।

এদিকে ইরাকের প্রধানমন্ত্রী মোহাম্মদ শিয়া আল সুদানী দূতাবাসে হামলার বিষয়ে সতর্ক করে বলেছেন, এ হামলা দেশের নিরাপত্তাকে ক্ষুন্ন করে। তিনি দায়ীদের বিচারের আওতায় আনতে নিরাপত্তা বাহিনীকে নির্দেশ দেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭