ওয়ার্ল্ড ইনসাইড

ভারতে গায়ে হলুদের অনুষ্ঠানে দেয়াল ধস, নিহত ৬


প্রকাশ: 09/12/2023


Thumbnail

ভারতের উত্তর প্রদেশের মউ জেলায় একটি গায়ে হলুদের অনুষ্ঠানের সময় দেয়াল ধসে পড়েছে। এতে অন্তত ৬ জন নিহত ও ২২ জন আহত হয়েছেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

প্রতিবেদনে বলা হয়েছে, হলুদের অনুষ্ঠান চলাকালে একটি সীমানা প্রাচীর ধসে পড়ে। এ সময় ২ শিশুসহ ৪ নারীর মৃত্যু হয়েছে। মারা যাওয়া ২ শিশুর বয়স দুই ও তিন বছর। এ সময় আহত হয়েছেন আরও অন্তত ২২ জন। শুক্রবার ভারতের উত্তর প্রদেশের মউ জেলায় এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, ঘোসি কোতোয়ালি এলাকার মাদাপুর সমাসপুরে অবস্থিত একটি বেসরকারি স্কুলের কাছে নির্মিত প্রাচীরটি ধসে পড়ে। তখন স্থানীয় নারীরা বিয়ের আঞ্চলিক অনুষ্ঠান (গায়ে হলুদ) পালন করছিলেন। পরে ধসে পড়া সীমানা প্রাচীরের ধ্বংসস্তূপে আটকা পড়েন নারীরা। খবর পেয়ে স্থানীয় জেলা প্রশাসক সুমিত সিং-এর কর্মকার্তারা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করেন।

জেলার এসপি অবিনাশ পান্ডে বলেন, দেয়াল ধসে ২ শিশু ও ৪ নারী নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন ২২ নারী। তাদের সবাইকে উদ্ধার করা হয়েছে।

তিনি জানান, শুক্রবার বিকেলের দিকে এ দুর্ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের অধিকাংশই নারী। এ ঘটনায় আনন্দঘন বিয়ে বাড়িতে বিষাদের ছায়া নেমে আসে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭