টেক ইনসাইড

এ বছর বাজারে এসেছে যত অ্যাপ


প্রকাশ: 10/12/2023


Thumbnail

এ বছর শেষ হতে বাকি আর মাত্র কয়েকদিন। আসছে নতুন বছর। তবে পুরোনো বছরে আমাদের জীবনে যুক্ত হয়েছে নানান ঘটনা। প্রযুক্তি দুনিয়ায় যুক্ত হয়েছে অনেক কিছু। অনেক নতুন গেম এসেছে, কিছু আবার বন্ধও করে দেওয়া হয়েছে, অনেক অ্যাপ চালু হয়েছে তো আবার অনেক অ্যাপ নিষিদ্ধ হয়েছে।

চলতি বছরে এমন কিছু অ্যাপ লঞ্চ করা হয়েছে, যা খুব অল্প সময়ের মধ্যে জনপ্রিয় হয়েছে মানুষের কাছে। দেখে নিন সেই তালিকায় কী কী অ্যাপ রয়েছে-

থ্রেডস অ্যাপ: মেটার ইনস্টাগ্রাম-কানেকটেড অ্যাপ, যা লঞ্চের কয়েক দিনের মধ্যেই সবচেয়ে কম সময়ে সবচেয়ে বেশি ইনস্টল করা অ্যাপ হওয়ার রেকর্ড তৈরি করেছে।

লেভেল সুপারমাইন্ড- ফোকাস এবং ক্লাম: এটি ব্যবহারকারীদের তাদের মানসিক স্বাস্থ্য এবং কর্মক্ষমতা উন্নত করতে সাহায্য করে। গুগল প্লে স্টোরে এখন পর্যন্ত ৫০ লাখেরও বেশি ব্যবহারকারী এই অ্যাপটি ইনস্টল করেছেন এবং এটি ৪.৭ রেটিং পেয়েছে। অর্থাৎ এটি খুব জনপ্রিয় একটি অ্যাপ।

ইওর হ্যাপিনেস জিম: এই অ্যাপ ব্যবহারকারীদের তাদের মানসিক সুস্থতা এবং স্ট্রেসকে সরিয়ে ফেলতে সাহায্য করে। এখন পর্যন্ত প্ল্যাটফর্ম থেকে ১০ লাখেরও বেশি ব্যবহারকারী এই অ্যাপটি ডাউনলোড করেছেন।

হোনকাই: স্টার রেল: এটি একটি রোল-প্লেয়িং গেম, যা হোনকাই ইম্প্যাক্ট ৩-এর ফ্র্যাঞ্চাইজি থেকে আসে। এই গেমটি গুগল প্লে স্টোরে ৪.৩ রেটিং পেয়েছে এবং ১০ মিলিয়নেরও বেশি ব্যবহারকারী এটিকে ইনস্টল করা হয়েছে।

স্পোটিফাই প্রিমিয়াম: এটি স্পোটিফাইয়ের একটি প্রিমিয়াম সদস্যতা, যা ব্যবহারকারীদের বিজ্ঞাপন-মুক্ত গান স্ট্রিমিং, অফলাইনে শোনা এবং অতিরিক্ত অনেক ফিচার রয়েছে। ফলে এটি মানুষের কাছে খুব জনপ্রিয় একটি অ্যাপ।

গুগল অ্যাসিস্ট্যান্ট: এটি একটি স্মার্ট অ্যাসিস্ট্যান্ট অ্যাপ, যা ব্যবহারকারীদের তাদের স্মার্টফোন, হোম অ্যাপ্লায়েন্স এবং অন্যান্য ডিভাইস কন্ট্রোল করতে সাহায্য করে। এছাড়া অন্যান্য অ্যাপও চালু করা হয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭