ক্লাব ইনসাইড

ইবিতে শিক্ষক সমিতির নির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্ত জিয়া পরিষদের


প্রকাশ: 10/12/2023


Thumbnail

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০২৩ আগামী ১৯শে ডিসেম্বর অনুষ্ঠিত হবে। গত ৫ই ডিসেম্বর এই নির্বাচনের তফসিল ঘোষণা করা হয় বলে জানান নির্বাচনের রির্টানিং অফিসার অধ্যাপক মো. মিজানুর রহমান। তবে এই নির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয়ের বিএনপি পন্থী শিক্ষকরা। দেশের বিরাজমান পরিস্থিতির প্রতিবাদ ও কেন্দ্রীয় জিয়া পরিষদের পরামর্শের আলোকে এমন সিদ্ধান্ত নিয়েছে ইবির বিএনপি পন্থী শিক্ষক সংগঠন জিয়া পরিষদ।

রবিবার (১০ ডিসেম্বর) পরিষদের সভাপতি অধ্যাপক ড. মুহাম্মদ রুহুল আমীন ভূঁইয়া ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো.আব্দুস সামাদ বিষয়টি নিশ্চিত করেছেন। গত ৯ই ডিসেম্বর অনুষ্ঠিত জিয়া পরিষদের সাধারণ সভায় শিক্ষক সমিতির নির্বাচনে অংশ না নেয়ার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান তারা।

সভা শেষে ৯ই ডিসেম্বর রাতে পরিষদের সভাপতি-সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, 'দেশের বিরাজমান পরিস্থিতির প্রতিবাদ ও কেন্দ্রীয় জিয়া পরিষদের পরামর্শের আলোকে আসন্ন ইবি শিক্ষক সমিতির নির্বাচন-২০২৩ এ অংশগ্রহণ না করার বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে ইবি জিয়া পরিষদ। দেশের এই ক্রান্তিকালে ইবি জিয়া পরিষদের সকল সদস্যকে নির্বাচন থেকে বিরত থাকার অনুরোধ জানানো হয়েছে।'

নির্বাচন কমিশন সূত্রে, গত ৫ই ডিসেম্বর ইবি শিক্ষক সমিতি নির্বাচন-২০২৩ এর তফসিল ঘোষণা করা হয়৷ সেই অনুযায়ী আগামী ১৯শে ডিসেম্বর সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের ৪২৭ নম্বর কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে বলে জানা যায়।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭