ইনসাইড গ্রাউন্ড

নিউজিল্যান্ডের উদ্দেশ্যে রওনা হয়েছে প্রথম দল


প্রকাশ: 10/12/2023


Thumbnail

দেশের মাটিতে দারুণ এক সুযোগ ছিল নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ জেতার। সেটা অধরাই রয়ে গেল। ব্যাটসম্যানদের ব্যর্থতায় তা ফসকে গেছে। পরাজয়ের দুঃখ পেছনে ফেলে বাংলাদেশ দল এবার যাচ্ছে নিউজিল্যান্ড সফরে। সেখানে তারা ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে। এরই মধ্যে দুই দলে ভাগ হয়ে নিউজিল্যান্ডের উদ্দেশ্যে প্রথম দলটি রওনা করেছে।

রঙিন পোশাকের দুই ফরম্যাটের সিরিজের জন্য প্রথম দফায় বাংলাদেশ দলের ১৪ জনের একটি বহর দেশ ছেড়েছে। ওই দলে রয়েছেন সদ্য সমাপ্ত সিরিজে না থাকা লিটন দাস, সৌম্য সরকার ও আফিফ হোসেনরা। সোমবার (১১ নভেম্বর) বাকি ক্রিকেটারদেরও কিউই বিমান ধরার কথা রয়েছে।

প্রথম বহরে শনিবার রাত ১১ টা ৫৫ মিনিটে ঢাকা ছেড়েছেন ১৪ জন। তিনজন কোচিং স্টাফের সঙ্গে প্রথম বহরে নিউজিল্যান্ডে গেছেন ১১ ক্রিকেটার। টেস্ট সিরিজে না থাকা আফিফ হোসেন ধ্রুব, লিটন দাস, তানজিম হাসান সাকিব, রিশাদ হোসেনরা ছিলেন প্রথম বহরে। এছাড়া আছেন আনামুল হক বিজয়, সৌম্য সরকার, তানজিদ তামিম, তাওহিদ হৃদয়, তানজিম সাকিব, রাকিবুল হাসান, মুস্তাফিজুর রহমান ও রিশাদ হোসেনরা।

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলেছেন এমন ক্রিকেটাররা দ্বিতীয় বহরে দেশ ছাড়বেন। ১১ ডিসেম্বর নিউজিল্যান্ডের বিমান ধরবেন মুশফিকুর রহিম, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজরা।

দেশটিতে পা রেখে দুদিন অনুশীলন করবে সফরকারী বাংলাদেশ। এরপর সিরিজ শুরুর আগে ১৪ ডিসেম্বর একটি প্রস্তুতি ম্যাচও খেলার কথা রয়েছে আফিফ-লিটনদের। এরপর আগামী ১৭ ডিসেম্বর হবে দু’দলের প্রথম ওয়ানডে। বাকি দুই ওয়ানডে হবে ২০ ও ২৩ ডিসেম্বর। দ্বিতীয় ওয়ানডে নেলসনে এবং শেষ ম্যাচ হবে নেপিয়ারে। এরপর অনুষ্ঠিত হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সেগুলো হবে যথাক্রমে ২৭, ২৯ এবং ৩১ ডিসেম্বর।

বাংলাদেশের ওয়ানডে স্কোয়াডঃ

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, এনামুল হক বিজয়, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, হাসান মাহমুদ, রিশাদ হোসেন, রাকিবুল হাসান।

টি-টোয়েন্টি স্কোয়াডঃ

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, তাওহীদ হৃদয়, শামীম হোসেন, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, রিশাদ হোসেন, তানভীর ইসলাম এবং তানজিম হাসান সাকিব।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭