কালার ইনসাইড

আগুন সন্ত্রাসের বিরুদ্ধে চলচ্চিত্র সম্মিলিত পরিষদের মানববন্ধন


প্রকাশ: 10/12/2023


Thumbnail

আজ (১০ ডিসেম্বর) বিশ্ব মানবাধিকার দিবস। এই দিনে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতিতে একত্রিত হয়ে মানববন্ধন করেছেন বিনোদন জগতের তারকারা। ‘আগুন সন্ত্রাসের বিরুদ্ধে শিল্পীসমাজ’-এমন শিরোনামে চলচ্চিত্র সম্মিলিত পরিষদ একত্রিত হয়ে মানববন্ধনে অংশ নিয়েছেন। সেখানে অগ্নিসংযোগ ও নাশকতা বন্ধের দাবি জানিয়েছেন তারা। সম্মিলিত চলচ্চিত্র পরিষদের আয়োজনে এ মানববন্ধনটি অনুষ্ঠিত হয় রবিবার দুপুর ১২টায়।

মানববন্ধনে নেতৃত্ব দিয়েছেন নির্মাতা মুশফিকুর রহমান গুলজার। এতে উপস্থিত ছিলেন তারিন জাহান, ফেরদৌস আহমেদ, রিয়াজ আহমেদ, নিপুণ আক্তার, অভিনেত্রী নূতন, অঞ্জনাসহ চলচ্চিত্রের পরিচালক-প্রযোজকরাও।

মানববন্ধনে শিল্পীসমাজ অবিলম্বে দেশে আগুন সন্ত্রাস বন্ধ করার দাবি জানিয়ে বলেন, আমরা মানবন্ধন করছি আগুন সন্ত্রাসের বিরুদ্ধে, হরতালের বিরুদ্ধে, অবরোধের বিরুদ্ধে। মানবাধিকার দিবসে আমরা আমাদের দেশে শান্তি চাই। শান্তিপূর্ণ নির্বাচন চাই। অবরোধের কারণে যানবাহন চলাচল করতে পারছে না এতে করে আমাদের বাচ্চাদের ক্ষতি করছে, নিত্যপণ্যের বাজারে অস্থিরতা দৃশ্যমান হচ্ছে, মানুষের অধিকার লঙ্ঘন হচ্ছে।

শিল্পী ও কলাকুশলীরা বলেন, ‘জনগণের পেটে লাথি মেরে কোনোভাবেই জনগণের জন্য কাজ করা যায় না। হরতাল-অবরোধের মাধ্যমে কিছু দলের রাজনীতি জনগণের ক্ষতি করছে। যারা নিম্নবিত্ত তাদেরকে তারা হত্যা করছে আগুনসন্ত্রাসের মাধ্যমে। পুলিশ মারা যাচ্ছে, সাংবাদিক আহত হচ্ছে। এসব আমাদের দেশের ভাবমূর্তি নষ্ট করছে। নতুন প্রজন্মের কাছে নেতিবাচক রাজনীতিকে তুলে ধরছে। আমরা এটা চাই না।’

‘শেখ হাসিনাতেই আস্থা’- এই স্লোগান নিয়ে শিল্পীরা আরও বলেন, ‘যারা বাংলাদেশের স্বাধীন রাষ্ট্রের বিপক্ষে ছিল, তাদের সঙ্গে বসে স্বাধীনতা বিনির্মাণ করা যায় না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই সরকারের আমলে দেশ পৃথিবীর বুকে মাথা উঁচু করে দাঁড়াচ্ছে। আর ঠিক সেই সময়েই এ দেশের সেই উন্নতিকে বাধাগ্রস্ত করে অর্থনীতিকে ধ্বংস করে দিচ্ছেন তারা।’



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭