ইনসাইড বাংলাদেশ

নীলফামারীতে ৩লক্ষ ৭হাজার ৫২৯জন শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল


প্রকাশ: 10/12/2023


Thumbnail

নীলফামারীতে ভিটামিন 'এ' প্লাস ক্যাম্পেইন-২০২৩ উপলক্ষে সাংবাদিকদের ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রোববার (১০ ডিসেম্বর) দুপুর ৩টায় নীলফামারী সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় জানানো হয় আগামী ১২ ডিসেম্বর দিনব্যাপী ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন চলবে।

 

কর্মশালায় সিভিল সার্জন ডাঃ মোঃ হাসিবুর রহমান জানান, নীলফামারী জেলায় ৩লক্ষ ৭হাজার ৪৫জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এরমধ্যে ৬ উপজেলা ২ পৌরসভায় ৬মাস থেকে ১১মাস বয়সী ৩১হাজার ৩৯২জন ও প্রতিবন্ধী শিশু ১৩০জন এবং ১২মাস থেকে ৫৯মাস বয়সী ২লাখ ৭৫হাজার ৬৫৩জন ও প্রতিবন্ধী ৩৫৪জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। ৬-১১ মাস বয়সী শিশুকে ১টি নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল ও ১২-৫৯ মাস বয়সী শিশুকে ১টি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

 

সিভিল সার্জন আরও জানান, জেলার ৬১টি ইউনিয়নে ও ৪ পৌরসভায় ১ হাজার ৫৪০ টি কেন্দ্রে কাজ করবেন ৩ হাজার ৮০ জন সেচ্ছাসেবক ও প্রথম সারির সুপারভাইজার ১৯১ জন ভিটামিন এ ক্যাপসুল শিশুদের খাওয়াবেন। এছাড়া জেলা সিভিল সার্জনের পক্ষ থেকে মনিটরিং টিম সমস্ত কেন্দ্র পর্যবেক্ষন করবে।

 

ওরিয়েন্টেশন কর্মশালায় সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবু হেনা মোস্তফা কামাল, সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার আব্দুল কাদের, সিভিল সার্জন দপ্তরের মেডিকেল অফিসার আতিউর রহমান শেখ আতিক, নীলফামারী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হাসান রাব্বি প্রধান সহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্টনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭