ইনসাইড গ্রাউন্ড

বিশ্বকাপ সামনে রেখে ২ বছর পর ওয়েস্ট ইন্ডিজ দলে রাসেল


প্রকাশ: 10/12/2023


Thumbnail

২৫ বছর পর ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতল ওয়েস্ট ইন্ডিজ। এবার নজর টি-টোয়েন্টি সিরিজে। বুধবার থেকে বারবাডোজে শুরু হচ্ছে পাঁচ ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজকে সামনে রেখে রভম্যান পাওয়েলকে অধিনায়ক করে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট। দুই বছর পর এই দলে ফিরেছেন তারকা অলরাউন্ডার আন্দ্রে রাসেল।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে সবশেষ ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেছিলেন ৩৫ বছর বয়সী অভিজ্ঞ এই অলরাউন্ডার। এরপর কখনো চোট কখনো বোর্ডের সঙ্গে সম্পর্কের টানাপোড়েন মিলিয়ে দল থেকে দূরে ছিলেন তিনি। রাসেলের চেয়েও লম্বা সময় পর টি-টোয়েন্টি দলে ফিরেছেন শেরফেন রাদারফোর্ড। এই সংস্করণে ওয়েস্ট ইন্ডিজের হয়ে সবশেষ খেলেছেন তিনি সেই ২০২০ সালের জানুয়ারিতে। ২০১১ সালের এপ্রিলে অভিষেকের পর দেশের হয়ে ৬৭টি টি-টোয়েন্টি ম্যাচে ব্যাট হাতে ৭৪১ রান ও বল হাতে ৩৯ উইকেট নিয়েছেন এই অলরাউন্ডার।

তৃতীয় ওয়ানডেতে অভিষেক হওয়া অলরাউন্ডার ম্যাথিউ ফোর্ডও রয়েছেন এই স্কোয়াডে।২০২০ সালের জানুয়ারিতে ক্যারিবীয় জার্সিতে খেলেছিলেন তিনি। দেশের হয়ে ৬টি টি-টোয়েন্টিতে ৪৩ রান ও ১ উইকেট নিয়েছেন রাদারফোর্ড। এছাড়া ওয়ানডে সিরিজে না থাকা জেসন হোল্ডার ও ব্যাটসম্যান নিকোলাস পুরানও রয়েছেন টি-টোয়েন্টি দলে।

২০২৪ সালে ঘরের মাঠের টি-টোয়েন্টি বিশ্বকাপকে মাথায় রেখে এখন থেকে দল সাজাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ। দল নিয়ে ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাচক ডেসমন্ড হেইন্স বলেন, ‘এ বছর ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের এটিই শেষ সিরিজ। ২০২৪ সালের জুনে পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য প্রস্তুতি নিচ্ছে আয়োজক দুই দেশ ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র। টুর্নামেন্টে সাফল্য পাওয়ার লক্ষেই  এমন দল নির্বাচন করেছি।’

আগামী ১২ ডিসেম্বর হবে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। এরপর যথাক্রমে ১৪, ১৬, ২০ ও ২২ ডিসেম্বর মুখোমুখি হবে দুই দল। 

ইংল্যান্ডের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি দল : রোভম্যান পাওয়েল (অধিনায়ক), শাই হোপ (সহ-অধিনায়ক), রোস্টন চেজ, ম্যাথু ফোর্ড, শিমরন হেটমায়ার, জেসন হোল্ডার, আকিল হোসেন, আলজারি জোসেফ, ব্রান্ডন কিং, কাইল মায়ার্স, গুদাকেশ মোতি, নিকোলাস পুরান, আন্দ্রে রাসেল, শেরফানে রাদারফোর্ড ও রোমারিও শেফার্ড।




প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭