ইনসাইড পলিটিক্স

আসন ভাগাভাগি নিয়ে ফের ১৪ দলের বৈঠক


প্রকাশ: 11/12/2023


Thumbnail

দ্বাদশ সংসদ নির্বাচনকে কেন্দ্র করে আসন ভাগাভাগি নিয়ে আওয়ামী লীগের সঙ্গে ফের বৈঠক করেন ১৪ দলীয় জোটের শরিকরা। তবে বিষয়টি চূড়ান্ত করতে পারেনি আদর্শিক এই জোট। 

গতকাল রোববার (১০ ডিসেম্বর) রাতে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

তবে বৈঠকে ১৪ দলীয় জোটের আসন ভাগাভাগির বিষয়টি চূড়ান্ত হয়নি বলে জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু। ১৪ দলের শরিক জাসদ সভাপতি বলেন, এ বিষয়ে আওয়ামী লীগের নেতারা আমাদের কাছে আরও দুই-একদিন সময় চেয়েছেন। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে ১৪ দলীয় জোটের প্রার্থীরা ভোট করবেন।

এর আগে রাত ৯টার পর জাতীয় সংসদে আওয়ামী লীগের সংসদ সদস্য মির্জা আজমের কার্যালয়ে বৈঠকটি শুরু হয়। আওয়ামী লীগের উপদেষ্টা এবং ১৪ দলীয় জোটের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমুর নেতৃত্বে বৈঠকে উপস্থিত ছিলেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম।

শরিক দলের নেতাদের মধ্যে বৈঠকে ছিলেন হাসানুল হক ইনু, শিরীন আক্তার, দিলীপ বড়ুয়া, নজিবুল বশর, ড. শাহাদাত হোসেন, শেখ শহীদুল ইসলাম, এসকে সিকদার, রাশেদ খান মেনন, ফজলে হোসেন বাদশা, আনোয়ার হোসেন মঞ্জু প্রমুখ।

প্রসঙ্গত, এর আগে গত ৪ ডিসেম্বর সন্ধ্যার পর গণভবনে জোটনেত্রী শেখ হাসিনার সঙ্গে বসেন ১৪ দলের শীর্ষ নেতারা। দীর্ঘ পৌনে চার ঘণ্টার বৈঠকেও আসন ভাগাভাগি সম্পন্ন হয়নি। পরেরদিন রাতে অমীমাংসিত আসন ভাগাভাগি নিয়ে ১৪ দলীয় জোটের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমুর সঙ্গে তার ইস্কাটনের বাসায় বৈঠক করেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরিন আখতার। সেই বৈঠকেও কোনো সুরাহা হয়নি। এরই ধারাবাহিকতায় রোববার রাতে মির্জা আজমের সংসদের কার্যালয়ে বৈঠক করল আওয়ামী লীগ ও ১৪ দলের শরিকরা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭