ইনসাইড পলিটিক্স

আসন ভাগাভাগি নিয়ে ১৪ দলে অসন্তোষ নেই: হানিফ


প্রকাশ: 11/12/2023


Thumbnail

আসন ভাগাভাগি নিয়ে ১৪ দলীয় জোটে কোনো অসন্তোষ নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি। 

সোমবার (১১ ডিসেম্বর) বেলা ১১টায় কুষ্টিয়া শিল্পকলা অডিটোরিয়ামে কুষ্টিয়া মুক্ত দিবসের আলোচনায় অংশ নেবার আগে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

হানিফ বলেন ‘আসন ভাগাভাগি নিয়ে ১৪ দলীয় জোটের কোন দলের মধ্যেই অসন্তোষ নেই’। নিয়মিত বৈঠক চলছে, খুব দ্রুত আসন ভাগাভাগির বিষয়টি নিষ্পত্তি হবে। তিনি বলেন- জোটের শরিকরাও নৌকা প্রতীক নিয়েই ভোট করবেন।

জোট প্রার্থীদের আসনে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থীর বিষয়ে কি সিদ্ধান্ত জানতে চাইলে হানিফ বলেন, ওইসব আসনে স্বতন্ত্র প্রার্থী কে আছে না আছে সে বিষয়ে কথা বলার সময় এখনও আসেনি।

এসময় অপর এক প্রশ্নের জাবাবে হানিফ বলেন, এ দেশে গুম খুনের রাজনীতি শুরুই করেছিলো বিএনপি। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান রাষ্ট্র ক্ষমতা দখল করে গুম খুনের রাজনীতি শুরু করেন। তারা আবার মানবাধিকার লঙ্ঘনের কথা বলে। হানিফ বলেন, বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করার ঘটনা ছিলো সবচেয়ে বড় মানবাধিকার লংঘন। এই নিষ্ঠুর ঘটনার সাথেও জিয়াউর রহমান জড়িত ছিলো। বিএনপির সময়কালে ২৫ থেকে ২৬ হাজার আওয়ামী লীগের নেতাকর্মীকে হত্যা করা হয়েছিলো। সেই বিএনপি নেতাদের মুখে গুম-খুন ও মানবাধিকার লংঘনের অভিযোগ মানায় না। এটা হাস্যকর।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭