ইনসাইড বাংলাদেশ

দেশব্যাপী ৩৬ ঘন্টার অবরোধ শুরু


প্রকাশ: 12/12/2023


Thumbnail

দেশব্যাপী আবার শুরু হয়েছে ৩৬ ঘণ্টার অবরোধ কর্মসূচি।

আজ মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকাল ৬টা থেকে বিএনপি (বাংলাদেশ জাতীয়তাবাদী দল) এবং সমমনা দলগুলোর দেওয়া এগারতম দফার অংশ হিসেবে এই অবরোধ শুরু হয়েছে। ৩৬ ঘন্টার হিসেব অনুযায়ী যা চলবে বুধবার (১৩ ডিসেম্বর) সন্ধ্যা ছয়টা পর্যন্ত।

এর আগে গতকাল সোমবার (১১ ডিসেম্বর) বিকেলে ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই অবরোধ কর্মসূচি ঘোষণা করেন ।

রিজভী বলেন, ঘরে-বাইরে কোথাও নিরাপত্তা নেই। সরকারের প্রতিপক্ষ যারা, তাদের জীবন রাষ্ট্রীয় নজরদারি ও বন্দুকের নলের নিচে বন্দী। দেশের কারাগারগুলোতে ধারণক্ষমতার চেয়ে এখন বন্দীর সংখ্যা দ্বিগুণ। বিরোধী শক্তিকে নিশ্চিহ্ন করতে বিএনপির বন্দী নেতা-কর্মীদের বিনা চিকিৎসায় মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে। এছাড়াও নির্বাচনী খরচ জোগাতে সিন্ডিকেটের হাতে নিত্যপণ্যের বাজার ছেড়ে দেওয়া হয়েছে বলেও অভিযোগ করেন বিএনপি নেতা রিজভী।

প্রসঙ্গত, গত ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ পণ্ড হওয়ার পর ২৯ অক্টোবর সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল দেয় বিএনপি। এর পর থেকে দলটি এক-দুই দিন পরপর কখনো অবরোধ, কখনো হরতালের মতো কর্মসূচি দিয়ে যাচ্ছে। সরকারের পদত্যাগ, নির্দলীয় সরকারের অধীন নির্বাচন এবং নেতা-কর্মীদের মুক্তি ও হয়রানি বন্ধের দাবিতে এসব কর্মসূচি পালন করছে বিএনপি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭