ইনসাইড গ্রাউন্ড

পুচকে জিরোনা বার্সাকে হারিয়ে শিরোপার দাবি তুললো


প্রকাশ: 12/12/2023


Thumbnail

দুই বছর আগেও দ্বিতীয় বিভাগে খেলেছিল দলটি। আর বছর দুয়েকের ব্যবধানে সেই দলটিরই কি না আমূল পরিবর্তন। স্প্যানিশ লা লিগায় রীতিমতো শিরোপার দাবিদার জিরানো। চলতি লা লিগায় তারা যেন স্বপ্নের মতো সময় কাটাচ্ছে।

লা লিগার ইতিহাসে প্রথমবারের মতো বার্সেলোনাকে হারিয়েছে জিরোনা। জাভি হার্নান্দেজের দলকে ৪-২ ব্যবধানে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠার পর দলটির কোচ মিখেলের প্রতিক্রিয়া ছিল এমনই। আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে তিনি বলেন, “প্রথম যে কথাটা বলার আছে, আমরা এখন ৪১ পয়েন্ট নিয়ে (অবনমন থেকে) নিরাপদ। ব্যাপারটা যদিও আমাদের ভাবনার চেয়েও আগেভাগেই ঘটে গেছে। আমরা ইতিহাস গড়েছি”

দলটি এই মৌসুমে একের পর এক চমক দেখিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে। অথচ, গত মৌসুমে দশ নম্বরে থেকে লিগ শেষ করেছিল দলটি। ৪১ পয়েন্ট নিয়ে জিরোনা অবনমন এড়িয়েছে এটাই তৃপ্তি দলটির কোচের।

লিগে প্রায় অর্ধেক ম্যাচ শেষে জিরোনার হাতে শিরোপা দেখছেন অনেকেই। তবে এখনই শিরোপা নিয়ে ভাবছেন না মিখেল। তার দল সময়টা উপভোগ করছে বলে মনে করেন তিনি। সেই সাথে জিরোনা যে কাউকেই হারানোর সামর্থ্য রাখে এমনটাই ভাবনা মিখেলের।

তিনি বলেন, “আমরা সময়টা উপভোগ করছি। দল এখন ইতিবাচক সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। আমি জানি না, জিরোনার লা লিগা জেতার সামর্থ্য আছে কি না, তবে যেকোনো প্রতিপক্ষকে আমরা হারাতে পারি”

১৬ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে জিরোনা তালিকার শীর্ষে। সমান ম্যাচে দুই পয়েন্ট কম নিয়ে দুই নম্বরে অবস্থান করছে রিয়াল মাদ্রিদ। ৩৪ পয়েন্ট নিয়ে বার্সেলোনার অবস্থান চতুর্থ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭