ইনসাইড গ্রাউন্ড

দেশের হয়ে খেলতে ফ্রাঞ্চাইজি লিগ খেলবেন না সাকিব


প্রকাশ: 12/12/2023


Thumbnail

বাংলাদেশের ক্রিকেটের প্রাণ সাকিব আল হাসান। তিনি দলে থাকা মানেই অনেক দিক থেকে দল নির্ভার থাকে। পারফর্মেন্স, অভিজ্ঞতায় দলে এক বটবৃক্ষ হয়ে থাকেন তিনি। বিশ্বকাপের শেষ ভাগ থেকে আঙ্গুলের ইনজুরির কারণে আপাতত ক্রিকেটের বাইরে আছেন সাকিব। জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা-১ আসন থেকে অংশ নিচ্ছেন বলেও দারুণ ব্যস্ততা তার। তারপরও সাকিব ক্রিকেটের বাইরে নেই।

বিশ্বকাপে যাওয়ার আগে দেশের এক বেসরকারি টিভি চ্যানেলের সাক্ষাৎকারে সাকিব বলেছিলেন, ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি খেলেই ওয়ানডেকে বিদায় জানাতে চান তিনি। টি-টোয়েন্টি থেকে নিজেকে গুটিয়ে নেবেন ২০২৪ বিশ্বকাপের পর। আর টেস্ট ক্যাপ খুলে রাখবেন আরও আগেই। তবে এবার নিজের ক্রিকেট ক্যারিয়ারটা যেন আরও একটু বড় করার ইঙ্গিত দিয়ে গেলেন এই টাইগার ক্রিকেটার।  

১১ ডিসেম্বর আমেরিকাতে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে উপস্থিত হয়ে নিজের ক্যারিয়ার নিয়ে এমন ইঙ্গিত দেন সাকিব। এ সময় টাইগার অধিনায়ক জানান, তিন ফরম্যাটে খেলছেন, আরো সামনে চালিয়ে যেতে চান। এছাড়া দেশের স্বার্থে বিদেশি ফ্যাঞ্চাইজি লিগগুলোতে আর খেলবেন না। দেশের হয়ে আরও অনেকদিনই ২২ গজের ক্রিকেটে খেলে যেতে চান সাকিব।

আইপিএল এবং পিএসএলের মত ফ্র্যাঞ্চাইজি থেকে সরে আসার ইস্যুতে টাইগার অধিনায়ক বলছিলেন, ‘আগে যে ফ্যাঞ্চাইজি টুর্নামেন্টগুলোতে খেলতাম, হয়তো এগুলো আমি স্যাক্রিফাইস করব। তিনটি সংস্করণেই খেলছি। আশা করব, যেন খেলা আরও চালিয়ে যেতে পারি। ভবিষ্যৎ তো কেউ কখনো বলতে পারে না,কখন কোনটা হতে পারে। তবে ইচ্ছা আছে আরও অনেক দিন ক্রিকেট খেলে যাওয়ার।

নিজের বর্তমান ইনজুরি প্রসঙ্গে বিশ্বসেরা অলরাউন্ডার জানিয়েছেন কিছুটা আশার কথা, গত দুই দিন আগেও আমি এখানে ডাক্তার দেখিয়েছি সে বলেছে আরও ২ সপ্তাহ অপেক্ষা করতে। তারপর আসতে আসতে রিহ্যাব শুরু করতে। যতটুকু লাগার কথা ছিল তার থেকে বেশি লাগছে, ৬ সপ্তাহের মতো। তারপর ফিটনেস রিহ্যাব, বিপিএলের আগে খুব বেশি অপশনও আমি দেখছি না। ইলেকশনও আছে, তাই স্বাভাবিকভাবেই ইলেকশন নিয়ে আমি বিজি থাকবো।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭