ইনসাইড গ্রাউন্ড

১৯ জানুয়ারি বিপিএল, ৩ শহরে ৪৬ ম্যাচ


প্রকাশ: 12/12/2023


Thumbnail

কুমিল্লা ভিক্টোরিয়ান্স-দুরন্ত ঢাকার ম্যাচ দিয়ে ১৯ জানুয়ারি মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিপিএল শুরু হবে। দিনের অপর ম্যাচে সন্ধ্যায় মুখোমুখি হবে সিলেট সিক্সার্স-চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। এটা বিপিএলের (বাংলাদেশ প্রিমিয়ার লিগ) সূচির প্রথম দিন।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের দশম আসরের সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৯ জানুয়ারি শুরু হবে দেশের সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজি লিগটি। শেষ হবে পহেলা মার্চ। ঢাকা, সিলেট ও চট্টগ্রামে ৪৩ দিনে খেলা হবে ৪৬ ম্যাচ।

প্রথম ধাপে ১৯ জানুয়ারি খেলা শুরু হয়ে চলবে ২৩ জানুয়ারি পর্যন্ত। এরপর দলগুলো উড়াল দেবে সিলেটে। চায়ের নগরীতে খেলা চলবে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত। তিন দিন বিরতি দিয়ে মাঝখানে ম্যাচ হবে ১২টি।

সিলেট পর্ব শেষে বিপিএল আবার গড়াবে রাজধানীতে। ১০ ফেব্রুয়ারি ঢাকা পর্ব শেষে এবার খেলা হবে চট্টগ্রামে, সাগরিকার পাড়ে। ১৩ ফেব্রুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত চট্টগ্রামে হবে ১২ ম্যাচ। এরপর ২৩ ফেব্রুয়ারি থেকে ঢাকায় হবে বাকি ম্যাচগুলো।

ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে তিন বছর মেয়াদী চুক্তির দ্বিতীয় আসর বসতে যাচ্ছে ২০২৪ সালে। ৫ জানুয়ারি থেকে শুরুর কথা থাকলেও জাতীয় নির্বাচনের কারণে শুরু করতে হচ্ছে প্রায় দুই সপ্তাহ পর।

গত ২৪ সেপ্টেম্বর রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে অনুষ্ঠিত হয় ড্রাফট। নতুন দল দুর্দান্ত ঢাকাসহ এবারের আসরে লড়বে দল কুমিল্লা ভিক্টোরিয়ানস, রংপুর রাইডার্স, সিলেট স্ট্রাইকার্স, ফরচুন বরিশাল, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও খুলনা টাইগার্স।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭