ইনসাইড গ্রাউন্ড

মাহমুদউল্লাহ কি টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবেন?


প্রকাশ: 12/12/2023


Thumbnail

ভারত বিশ্বকাপে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক মাহমুদউল্লাহ রিয়াদ। তাইতো মনে প্রশ্নের উঁকি, এ বছর সাত নম্বর সঙ্কটে রিয়াদকে ওয়ানডে বিশ্বকাপে খেলানো হলো। আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপেও কি তাকে দেখা যাবে?

যদিও তিনি জাতীয় দলের হয়ে ২০২২ সালে সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরটিতে খেলেছিলেন। এরপর থেকে তাকে ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণটিতে লাল-সবুজের জার্সিতে আর দেখা যায়নি।

চলতি বছরের শুরু থেকে অবশ্য ওয়ানডে ক্রিকেটেও উপেক্ষিত ছিলেন মাহমুদউল্লাহ। এরপর বিশ্বকাপের আগমুহূর্তে তাকে দলে নেওয়া হয়।

মাহমুদউল্লাহর টি-টোয়েন্টি ভবিষ্যৎ নিয়ে আজ (মঙ্গলবার) জানতে চাওয়া হয় বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুসের কাছে।

জবাবে তিনি জানান, ‘এটা বেইজড অন পারফরম্যান্স, যদি সে পারফর্ম করতে পারে অবশ্যই টি-টোয়েন্টিতে থাকবে। সিলেক্টর ও কোচরা আছে, অবশ্যই তারা ওর পারফরম্যান্স মনিটর করবে। মাঠের পারফরম্যান্স যদি তার পক্ষে বলে তাহলে কেন নয়, অবশ্যই সে ফিরবে।’

এদিকে চলতি মাসেই বিসিবির দুই নির্বাচকের মেয়াদ শেষ হচ্ছে। এরপর তারা নতুন করে আবারও ফিরবেন কি না এমন প্রশ্নে জালালের জবাব, ‘৩০ ডিসেম্বর পর্যন্ত তাদের সঙ্গে চুক্তি আছে। আমরা আলাপ-আলোচনা করছি, এটা নিয়ে বোর্ডে ডিসিশন হবে একটা। আমরা অপেক্ষা করছি নিজেদের মধ্যে কোনো কিছু একটা ঠিক হলে আপনাদের জানিয়ে দেব।’

যারা এখন আছে তারাই কি থাকবেন নাকি নতুন কেউ আসবে এমন প্রশ্নে জালাল বললেন, ‘এই সময়ে বলা ঠিক হবে না, কারণ এই সিদ্ধান্ত বোর্ড থেকে আসতে হবে।’

বাংলাদেশ জাতীয় দল বর্তমানে নিউজিল্যান্ডের সঙ্গে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে দেশটিতে অবস্থান করছে। চোটের কারণে সিরিজ দুটিতে নেই মাহমুদউল্লাহ। এরপর জাতীয় দলের ব্যস্ত সূচি শুরু হতে সময় লাগবে। তবে এর ভেতরই বাংলাদেশের ক্রিকেটাররা বিপিএল দিয়ে টি-টোয়েন্টি ফরম্যাটে নিজেদের পারফরম্যান্স দেখানোর সুযোগ পাবেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭