কালার ইনসাইড

‘ফিলিস্তিনি শিশুদের পক্ষে’ বলিউডের প্রিয়াঙ্কা চোপড়া


প্রকাশ: 12/12/2023


Thumbnail

সামাজিক কর্মকাণ্ডের জন্য সুনাম কুড়িয়েছেন বলিউড তারকা প্রিয়াঙ্কা চোপড়া। বর্তমানে আন্তর্জাতিক সংস্থা ইউনিসেফের শুভেচ্ছা দূত হিসেবে কাজ করছেন তিনি। সেসবের অংশ হিসেবে বিভিন্ন দেশে শিশুদের অধিকারের পক্ষে কথা বলেছেন এ অভিনেত্রী। শিশুহত্যা বন্ধ করতে ফিলিস্তিনে যুদ্ধ বন্ধ করার আহ্বান জানিয়ে সম্প্রতি ইনস্টাগ্রাম স্টোরিতে তিনি একটি পোস্ট শেয়ার দিয়েছেন। 

শেয়ার করা সেই পোস্টে ইউনিসেফের নির্বাহী পরিচালক ক্যাথরিন রাসেলের একটি উদ্ধৃতি তুলে ধরেছেন অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। যেখানে লেখা, ‘শিশুদের জন্য মানবিকভাবে যুদ্ধবিরতি প্রয়োজন’। জাতিসংঘের একজন প্রতিনিধি হিসেবেই ইসরায়েল-হামাস যুদ্ধ বন্ধের আহ্বান যানিয়েছেন তিনি। দু'পক্ষের যুদ্ধের মধ্যে আটকে পড়া শিশুদের পক্ষে ইনস্টাগ্রামে এই পোস্ট দেন প্রিয়াঙ্কা। রক্তক্ষয়ী এই যুদ্ধ বন্ধের অনুরোধ জানিয়ে তার দেওয়া ইনস্টাগ্রাম স্টোরি মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়।

গেলো কয়েক মাস যাবত হামাস ও ইসরায়েলের একে অপরের উদ্দেশ্যে লাগাতার বোমাবর্ষণ, গোলাবারুদের মধ্যে কয়েক হাজার শিশু, হাজার হাজার নাবালক-নাবালিকা নিহত হয়েছে। চাপা পড়েছে ধ্বংসস্তূপের নিচে। তা নিয়ে রাষ্ট্রপুঞ্জ তো বটেই, জাতিসংঘ-ও উদ্বেগ প্রকাশ করেছে। এবার সেই জাতিসংঘের একজন প্রতিনিধি হিসেবেই যুদ্ধ বিরতির ডাক দিলেন প্রিয়াঙ্কা চোপড়া।

যুদ্ধ বিরতির ডাকে সম্প্রতি রিচার্ড গিয়ার, হাসান মিনহাজ, গিগি এবং বেলা হাদিদের মত পৃথিবীর অনেক তারকা, মহা-তারকা একই মিছিলে সাড়া দিয়ে প্রতিবাদ ও উদ্বেগ প্রকাশ করছেন। এবার সেই মিছিলে সামিল হলেন প্রিয়াঙ্কা চোপড়াও। তারকাদের এই আবেদনের ফলে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ইসরায়েল-হামাস যুদ্ধবিরতির ক্ষেত্রে কার্যকর পদক্ষেপ নিবেন এমনটাই প্রত্যাশা জনপ্রিয় সেলিব্রেটিদের।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭