ইনসাইড পলিটিক্স

প্রধানমন্ত্রীর সঙ্গে রওশনের বৈঠক নির্বাচনী মাঠে প্রভাব পড়বে না: চুন্নু


প্রকাশ: 12/12/2023


Thumbnail

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে সাক্ষাৎ করেছেন বিরোধী দলের নেতা রওশন এরশাদ। এ সময় তিনি প্রধানমন্ত্রীকে জাতীয় পার্টির সঙ্গে জোট না করতে অনুরোধ করেছেন বলে জানিয়েছেন দলটির সাবেক মহাসচিব মসিউর রহমান রাঙ্গা।

এই বৈঠকের ব্যাপারে প্রতিক্রিয়ায় জাপা মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেছেন, বৈঠকের কারণে নির্বাচনী মাঠে খুব একটা প্রভাব পড়বে না।

আমরা নিজের মতো করে নির্বাচন করছি, মনোনয়ন দিয়েছি। প্রধানমন্ত্রীর সঙ্গে দলের প্রধান পৃষ্ঠপোষক কী নিয়ে আলোচনা করেছেন এ নিয়ে কোনো কথা নেই।

মঙ্গলবার (১২ডিসেম্বর) বিকেল ৪টায় জাতীয় পার্টির চেয়ারম্যান এর বনানীস্থ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দলীয় নিয়ম মেনে সবার সঙ্গে কথা বলে আমরা নির্বাচন কার্যক্রম পরিচালনা করছি। রওশন-সাদ সহ আরো একজনের মনোনয়নপত্র নিয়ে আমরা শেষদিন পর্যন্ত অপেক্ষা করেছি। এটা তো সৎ মনোভাবের পরিচয়। জি এম কাদের কাউকে সরিয়ে দেননি। ২০১৯ সালে বৈধ কাউন্সিলের মধ্য দিয়ে তিনি চেয়ারম্যান নির্বাচিত হয়েছে।

এর আগে জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ গণমাধ্যমকে জানান, জি এম কাদেরের নেতৃত্বাধীন জাতীয় পার্টির (জাপা) সঙ্গে জোট না করতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে অনুরোধ জানিয়েছি। নির্বাচনে জি এম কাদেরের সঙ্গে জোট করলে সুফল আসবে না। কারণ তার (জি এম কাদের) কর্মকাণ্ডে আমার সমর্থন নেই।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি অংশ নেওয়ার ঘোষণা দিলেও রওশন এরশাদ নির্বাচনে না যাওয়ার কথা সাফ জানিয়ে দেন। এবার এ নিয়েই গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে তার আলাপ হয়েছে।

জাতীয় পার্টির নেতাদের প্রতি সমর্থন আছে কি না জানতে চাইলে রওশন বলেন, ‘আমাদের ইচ্ছে করে বাদ দিয়েছে। কেন সমর্থন থাকবে?’






প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭