কালার ইনসাইড

১৫ ডিসেম্বর বাংলাদেশে মুক্তি পাচ্ছে জিৎ এর ‘মানুষ’


প্রকাশ: 12/12/2023


Thumbnail

গত ২৪ নভেম্বর ভারতে মুক্তি পেয়েছে বাংলাদেশি পরিচালক সঞ্জয় সমদ্দার এর নির্মিত ‘মানুষ’ সিনেমা। টলিউডের শীর্ষ নায়ক জিৎকে নিয়ে নির্মাণ করা হয় সিনেমাটি। সে সময় একই দিনে সিনেমাটি বাংলাদেশেও মুক্তি দিতে চেয়েছিল বাংলাদেশের প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। প্রচারণায় জিৎ ও জিতু কমলের আসার কথাও শোনা যাচ্ছিল। পরে আর সেটি সম্ভব হয়নি। শেষ পর্যন্ত আগামী শুক্রবার (১৫ ডিসেম্বর) থেকে দেশের প্রেক্ষাগৃহে প্রদর্শিত হবে এ সিনেমা। সিনেমাটি দেশে মুক্তির বিষয় নিশ্চিত করেছেন এর নির্মাতা।

এ ব্যাপারে সঞ্জয় সমদ্দার বলেন, আমার প্রথম সিনেমা নিজ দেশের দর্শকদের দেখানোর ইচ্ছেটা পূরণ হচ্ছে। অবশেষে সিনেমাটি আমাদের এখানে মুক্তি পাচ্ছে, এটা আমার জন্য অনেক আনন্দের। আমার বিশ্বাস সিনেমাটি দর্শকদের ভালো লাগবে। কারণ, এখানে যে ধরনের অ্যাকশন দেখিয়েছি, এমনটা আমাদের দেশে আগে হয়নি। তাছাড়া সুন্দর একটা গল্প দেখানোর চেষ্টা করেছি। মানুষের গল্প, সম্পর্কের গল্প, সম্প্রীতির গল্প- দর্শকের ভালো লাগার মতো সবকিছুই রয়েছে।

জিতের জিৎ ফিল্মস এন্ড গ্রাসরুট এন্টারটেইনমেন্ট প্রযোজিত ‘মানুষ’ সিনেমাটি বাংলাদেশে আমদানি করছে অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট। গত সপ্তাহেই সিনেমাটির জন্য তথ্য মন্ত্রণালয়ের অনুমতি পান বলে জানিয়েছেন পরিবেশক প্রতিষ্ঠানটির কর্ণধার অনন্য মামুন।

তিনি বলেন, গত সপ্তাহে ‘অ্যানিমেল’ সিনেমার সঙ্গেই ‘মানুষ’ এর অনুমতি পেয়েছি তথ্য মন্ত্রণালয় থেকে। সেইসাথে চলচ্চিত্র সম্মিলিত পরিষদের অনাপত্তিপত্রও। এখন আর সিনেমাটি মুক্তিতে কোন বাঁধা নেই। আজ সেন্সর বোর্ডে জমা দেব। শিগগিরই হল লিস্ট প্রকাশ করবো। সবকিছু ঠিক থাকলে শুক্রবার থেকে বাংলাদেশের দর্শক হলে বসে দেখতে পারবেন সিনেমাটি।’

মানুষ সিনেমায় জিৎ এর সঙ্গে অভিনয় করেছেন সুস্মিতা চ্যাটার্জি, জিতু কমল প্রমুখ। একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের বিদ্যা সিনহা মিম। এ সিনেমা দিয়েই বড় পর্দায় পরিচালক হিসেবে অভিষেক হয়েছে পরিচালক সঞ্জয় সমদ্দারের।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭