কালার ইনসাইড

মনোনয়ন ফিরে পেয়ে বঙ্গবন্ধুর সমাধিস্থলে মাহিয়া মাহি


প্রকাশ: 12/12/2023


Thumbnail

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জ থেকে আওয়ামী লীগের মনোনয়ন না পাওয়ায় রাজশাহী-১ আসন থেকে স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র ক্রয় করেন মাহিয়া মাহি। কিন্তু গত ৩ ডিসেম্বর তাঁর মনোনয়নপত্র বাতিল হয়ে যায়। আপিল করে মনোনয়নপত্রের বৈধতা ফিরে পেয়েছেন এ অভিনেত্রী। 

গতকাল মনোনয়নপত্রের বৈধতা ফিরে পেয়েই আজ মঙ্গলবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় চলে গেছেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিস্থলে পুষ্পস্তবক অর্পণ এবং মোনাজাত করে নির্বাচনী কার্যক্রম শুরু করেছেন ঢাকাই সিনেমার এই নায়িকা। সামাজিক মাধ্যমে বিষয়টি নিজেই জানিয়েছেন মাহি।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বেশ কিছু ছবি শেয়ার করে তিনি লিখেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিস্থলে পুষ্পস্তবক অর্পণ এবং মোনাজাত করে আমার নির্বাচনী কার্যক্রম শুরু করলাম। সকলের কাছে আমার জন্য দোয়া চাই আমি যেন আগামী ৭ই জানুয়ারি নির্বাচনে বিপুল ভোটে জয়ী হয়ে আমার নির্বাচনী এলাকার জনগণের সেবা করতে পারি। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।’ এ সময় মাহিয়া মাহির সঙ্গে তার স্বামী রাকিব সরকার ও দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মনোনয়ন পেয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মাহি বলেন, ‘আমার মনে হয় হাড্ডাহাড্ডি লড়াই হতে যাচ্ছে। কারণ সেখানে আমার জনপ্রিয়তা অনেক বেশি। আমার এলাকার লোকজনই আমাকে জোর করে বলেছে আপনাকে নির্বাচন করতে হবে। তারা আমাকে নৌকার মাঝি হিসেবেই দেখতে চায়।

রাজশাহী-১ মূলত তানোর-গোদাগাড়ী এলাকা। সেখানে বেশ কিছুদিন ধরেই নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন এই নায়িকা। তার মতে, সুষ্ঠু ভোট হলে অবশ্যই তিনি জিতবেন।

প্রসঙ্গত, স্বাক্ষরের গড়মিল ও সমর্থকের তথ্য ভুল থাকায় গত ৩ ডিসেম্বর মাহির মনোনয়নটি বাতিল করা হয়েছিল। তখনই তিনি আপিল করবেন বলে জানিয়েছিলেন। এরপর যাচাই-বাছাই করে গতকাল ১১ ডিসেম্বর মাহির প্রার্থীতা বৈধ ঘোষণা করেন নির্বাচন কমিশন।

এর আগে চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল-গোমস্তাপুর-ভোলাহাট) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন মাহিয়া মাহি। কিন্তু শেষ পর্যন্ত মনোনয়ন পাননি। এরপর তিনি তার নানাবাড়ির আসনে (রাজশাহী-১) স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। তানোর শুধু তার নানাবাড়িই নয়, সেখানেই তার জন্ম ও বেড়ে ওঠা। সেখানকারই মানুষ এই চিত্রনায়িকা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭