ইনসাইড গ্রাউন্ড

সেমিতে যেতে বাংলাদেশের করতে হবে দুইশো রান


প্রকাশ: 13/12/2023


Thumbnail

দুবাইয়ে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ম্যাচে শ্রীলঙ্কা বাংলাদেশের বিপক্ষে ২০০ রানের লক্ষ্য বেঁধে দিয়েছে। দুবাইয়ের আইসিসি একাডেমি গ্রাউন্ডে বুধবার (১৩ ডিসেম্বর) বাংলাদেশের বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নামে লঙ্কানরা। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ১৯৯ রানের পুঁজি পেয়েছে শ্রীলঙ্কা। লঙ্কানদের বিপক্ষে এই ম্যাচে জিতলেই সেমিফাইনালে উঠে যাবে টাইগার যুবারা।

আসরের প্রথম দুই ম্যাচে জিতে সেমিফাইনালের দৌড়ে অনেকটা এগিয়ে আছে বাংলাদেশ। অপরদিকে দুই ম্যাচ খেলে শ্রীলঙ্কা একটিতে জয় ও একটি ম্যাচে হেরেছে।

সেমিফাইনালের দৌড়ে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করলেও টাইগার বোলারদের নিয়ন্ত্রণ বোলিংয়ে বড় সংগ্রহ গড়তে পারেনি লঙ্কানরা। দলের হয়ে সর্বোচ্চ ২৮ রান এসেছে পুলিন্দু পেরেরার ব্যাট থেকে। এছাড়াও লাহিরু এবং অধিনায়ক সিনথ জয়াবর্ধনের ব্যাট থেকে এসেছে ২৫ রান।

বাংলাদেশের হয়ে ৩টি উইকেট পেয়েছেন ওয়াসি সিদ্দিকী। এছাড়াও মারুফ মৃধা ও মাহফুজুর রহমান রাব্বি পেয়েছেন দুইটি করে উইকেট।

দশম অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে মোট আটটি দল অংশ নিচ্ছে। ‘এ’ গ্রুপে রয়েছে- ভারত, পাকিস্তান, আফগানিস্তান ও নেপাল। দুই গ্রুপের সেরা দুই দল সেমিফাইনালে উঠবে। ১৫ ডিসেম্বর সেমিফাইনাল ও ১৭ ডিসেম্বর ফাইনাল অনুষ্ঠিত হবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭