ইনসাইড গ্রাউন্ড

রেফারিকে ঘুষি কাণ্ড; সেই সভাপতি গ্রেফতার


প্রকাশ: 13/12/2023


Thumbnail

মাঠে ঢুকে রেফারির মুখে ঘুষি মেরে তুরস্কের ফুটবলে তুলকালাম কাণ্ড ঘটিয়ে দিয়েছেন তার্কিশ ক্লাব অ্যাঙ্কারাগুচুর সভাপতি। তার এমন ঔদ্ধত্বপূর্ণ কর্মকাণ্ডের পর বন্ধ করে দেওয়া হয়েছে তুরস্কের ফুটবল লিগ। এরপর ঘুষি মারা সেই সভাপতি ফারুক কোচাকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ জানিয়েছে, কোচা সেই রেফারিকে হত্যার হুমকিও দিয়েছেন।

কোচা ছাড়া আরও দুই সন্দেহভাজনকে গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন তুর্কির আদালত। পরে তাদের গ্রেফতার হওয়ার বিষয়টিও নিশ্চিত করেছেন আইনমন্ত্রী ইয়ালম্যাজ তুঙ্ক।

গত সোমবার তুরস্কের সুপার লিগে অ্যাঙ্কাগুচুর ম্যাচ ছিল কেকুর রিজেসপোরের। সেই ম্যাচ ১-১ গোলে ড্র হয়ে যায়। ৯৭ মিনিটের মাথায় গোল খায় অ্যাঙ্কারগুচু। তাতেই ক্ষেপে যান ক্লাবের সভাপতি ফারুক কোচা।

তিনি মাঠে ঢুকে ঘুষি মারেন রেফারি হালিল উমান্ট ম্যালের মুখে। পরে হালিল অভিযোগ করে বলেন, ‘ফারুক কোকা আমার বাম চোখের নিচে ঘুষি মেরেছে। যে কারণে আমি মাটিতে পড়ে গেলাম। আমি যখন মাটিতে ছিলাম, তখন অন্য লোকেরা আমাকে মুখে এবং আমার শরীরের অন্যান্য অংশে বহুবার লাথি মেরেছিল। কোচা আমাকে বলেছিল, ‘‘আমি তোমাকে শেষ করে দেবো।’’

এ ঘটনার পর তুরস্কের ফুটবল লিগের সভাপতি মেহমেত বুয়ুকেক্সি বলেন, ‘লিগের সব ম্যাচ আপাতত স্থগিত। এই ঘটনা তুরস্কের ফুটবলের জন্য খুবই লজ্জার।’

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭