কালার ইনসাইড

‘অ্যানিমেল’ দিয়ে কি শাহরুখের ‘জওয়ান’কে হুমকিতে ফেলে দিলেন রণবীর?


প্রকাশ: 13/12/2023


Thumbnail

মুক্তির আগে থেকেই ‘অ্যানিমেল’ সিনেমাকে ঘিরে দর্শকপ্রত্যাশা ছিল অনেক। তবে সিনেমাটি এভাবে বক্স অফিসে রাজত্ব করবে, তা হয়তো কেউ ভাবেনি। যার ফলস্বরুপ বলিউড বাদশাহ শাহরুখ খানের ‘পাঠান ও জওয়ান’ সিনেমার বক্স অফিস কালেকশন হুমকির মুখে। কেননা রণবীর কাপুরের ‘অ্যানিমেল’ ইতোমধ্যে মুক্তির মাত্র ১২ দিনেই ৭৫৭ কোটির মাইলফলক স্পর্শ করেছে।

অ্যানিমেলের অফিসিয়াল এক্সে (টুইটার) বুধবার সিনেমাটির আয়ের অংকের একটি পোস্টার শেয়ার করেছে। পোস্টার শেয়ার করে তারা জানিয়েছে, ‘অ্যানিমেল’র রেকর্ড ভাঙার রাজত্ব অব্যাহত রয়েছে। ১২ দিনে আয়  ৭৫৭.৭৩ কোটি রুপি।

ভারতীয় বক্স অফিস রিপোর্ট বলছে, ইতোমধ্যেই এই বছরের অন্যান্য হিন্দি ব্লকবাস্টার যেমন ‘টাইগার ৩’ এবং ‘গাদার ২’কে পিছনে ফেলেছে ‘অ্যানিমেল’। সানি দেওল এবং আমিশা প্যাটেল অভিনীত ‘গাদার ২’ সিনেমাটি বিশ্বব্যাপী বক্স অফিসে ৬৯১ কোটি আয় করেছে। এছাড়াও কিছুদিন আগে মুক্তি পাওয়া সালমান খান এবং ক্যাটরিনা কাইফের অ্যাকশন ফিল্ম ‘টাইগার ৩’ আয় করেছে ৪৬৫ কোটি।

ভারতীর গণমাধ্যমের প্রতিবেদন অনুসারে, রণবীর কাপুরের ‘অ্যানিমেল’ সিনেমাটি তার আগের সর্বোচ্চ আয় করা সিনেমা ‘সঞ্জু’কে পেছনে ফেলেছে। রাজকুমার হিরানির ‘সঞ্জু’ সিনেমাটি বিশ্বব্যাপী আয় করেছিল ৫৮৬.৬৫ কোটি রুপি।

শুধু ভারতের বক্স অফিসেই ‘অ্যানিমেল’ এখন ৫০০ কোটি আয়ের পথে রয়েছে। বর্তমানে ১২ দিনে সিনেমাটির মোট আয় ৪৫৮ কোটিতে দাঁড়িয়েছে। এর মধ্যে হিন্দি সংস্করণে এর আয় ছাড়িয়েছে ৪০০ কোটির বেশি। বাণিজ্য বিশ্লেষকদের মতে, শিগগিরই ‘গাদার ২’-এর ভারতের আয় ছাড়িয়ে যাবে ‘অ্যানিমেল’। সানি দেওলের সিনেমাটি ভারতে ৫২৪ কোটি আয় করেছিল।

’গাদার ২’ এর আয়কে ছাড়ানোর পর অ্যানিমেলের সামনে থাকবে শাহরুখের ‘পাঠান ও জওয়ান’। আর ‘অ্যানিমেল’ এর বক্স অফিস কালেকশন যেভাবে ছুটছে, তাতে পাঠানের রেকর্ড ভেঙে ফেলতে পারে বলেই ধারণা করছেন বিশেষজ্ঞরা। তবে জওয়ানের রেকর্ড ছুতে পারা অসাধ্য সাধনই বলা চলে অ্যানিমেলের জন্য। কেননা, আগামী সপ্তাহেই বক্স অফিসে আসছে শাহরুখ খানের ‘ডাঙ্কি’ ও প্রভাসের ‘সালার।’ আর তখন নিঃসন্দেহে বক্স অফিস দখলে থাকবে শাহরুখ ও প্রভাসের।

পিতা-পুত্রের ভালোবাসা ও দ্বন্দ্বের গল্প নিয়ে ‌‘অ্যানিম্যাল’ সিনেমাটি নির্মাণ করেছেন সন্দীপ রেড্ডি ভাঙ্গা। যিনি এর আগে উপহার দিয়েছেন ‘অর্জুন রেড্ডি’ আর ‘কবীর সিং’ এর মত দুটি ব্লকব্লাস্টার সিনেমা। তবে দর্শকমহলে দুর্দান্ত সাড়া পেলেও সিনেমাটি অতিরিক্ত ভায়োলেন্স, যৌনতা, সহিংসতার জন্য তীব্র নিন্দার সম্মুখীন হচ্ছে।

অন্যদিকে, ভিকি কৌশল অভিনীত মেঘনা গুলজারের পিরিয়ড ড্রামা ‘শ্যাম বাহাদুর’ এর সঙ্গে মুক্তি পেয়েছে ‘অ্যানিমেল’। তবে বক্স অফিস পুরোটাই নিজের নিয়ন্ত্রণে রেখেছেন রণবীর। নিখুত অভিনয়শৈলী ও চমৎকার চিত্রনাট্যের জন্য বেশ প্রশংসিত হচ্ছে ভিকি কৌশলের শ্যাম বাহাদুর। 

উল্লেখ্য,গত ১ ডিসেম্বর মুক্তি পাওয়া ‘অ্যানিমেল’ সিনেমাটি নির্মিত হয়েছে প্রায় ২০০ কোটি রুপি বাজেটে। এর প্রধান চরিত্রে অভিনয় করেছেন রণবীর কাপুর। তাঁর বাবার ভূমিকায় রয়েছেন অনিল কাপুর। স্ত্রীর ভূমিকায় রাশমিকা মান্দানা। খলনায়ক হিসেবে অভিনয় করেছেন ববি দেওল। গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন শক্তি কাপুর, তৃপ্তি দিমরি, প্রেম চোপড়া, সৌরভ সচদেব প্রমুখ। হিন্দির পাশাপাশি তামিল, তেলুগু, কন্নড় ও মালয়ালাম ভাষায় মুক্তি পেয়েছে বহুল প্রতিক্ষীত এই সিনেমাটি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭