ইনসাইড পলিটিক্স

বিএনপিকে বুদ্ধিজীবী স্মৃতিশৌধে ফুল দিতে নিষেধের অভিযোগ


প্রকাশ: 14/12/2023


Thumbnail

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশানের কার্যালয় থেকে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে মিরপুর বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ফুল দিতে যেতে নিষেধ করার অভিযোগ উঠেছে। এছাড়াও সেখানে তল্লাশি চালানো হয়েছে।

বুধবার রাতে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের কর্মকর্তা শামসুদ্দিন দিদারের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাত ১০টা ৪০ মিনিটে গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলামের নেতৃত্বে পুলিশের ১৫ সদস্যের একটি দল ওই কার্যালয়ে গিয়ে তল্লাশি চালায়। প্রায় ১৫ মিনিট অবস্থান করে পুলিশ সদস্যরা কার্যালয়ের বিভিন্ন কক্ষের ভিডিওধারণ করেন। এ সময় পুলিশ কর্মকর্তারা বলেন, আগামীকাল সকালে কেউ এই কার্যালয়ে এলে তাঁকে গ্রেপ্তার করা হবে। এ ছাড়া আগামীকাল বুদ্ধিজীবী দিবস উপলক্ষে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে অর্পণের জন্য এনে রাখা ফুলের রিং নিয়ে যায় পুলিশ।

সেখানে আরও বলা হয়, শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আগামীকাল সকালে ওই কার্যালয় থেকে একটি প্রতিনিধি দল মিরপুর বুদ্ধিজীবী স্মৃতিসৌধে যাওয়ার কথা। চেয়ারপারসনের কার্যালয়ে পুলিশ প্রবেশের সময় সেখানে অফিস কর্মীরা উপস্থিত ছিলেন। রাতে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খানও একটি গণমাধ্যমকে এ ঘটনার কথা জানিয়েছেন।

তবে গণমাধ্যমের প্রতিবেদনের বরাতে গুলশান থানার ওসি মাজহারুল ইসলাম গণমাধ্যমকে বলেছেন, রাতে গুলশান থানার পুলিশ বিএনপি চেয়ারপারসনের গুলশানের কার্যালয়ে গিয়ে কাউকে শাসায়নি বা ফুলের রিং নিয়ে আসেনি। সেখানে গ্রেপ্তার পরোয়ানার আসামি জড়ো হয়েছে কিনা, পুলিশ তা খোঁজ নেওয়ার জন্য যেতে পারে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭