ওয়ার্ল্ড ইনসাইড

পার্লামেন্টে ভাষণ দেওয়ার সময় হার্ট অ্যাটাক, এমপির মৃত্যু


প্রকাশ: 14/12/2023


Thumbnail

তুরস্কের পার্লামেন্ট কথা বলতে গিয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়লেন দেশটির বিরোধীদলীয় একজন আইনপ্রণেতা। মঙ্গলবার দেশটির পার্লামেন্টে গাজা যুদ্ধ নিয়ে ইসরাইলি সরকারের নীতির তীব্র সমালোচনা করে বক্তৃতা দিচ্ছিলেন। এসময় বক্তৃতা শেষ করে হৃদরোগে আক্রান্ত হন তিনি। এরপর তাকে হাসপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার হাসপাতালে চিকিৎসাধীন অব্স্থায় মারা যান তিনি।

বিরোধীদলীয় ওই সংসদ সদস্যের নাম হাসান বিৎমেজ। দেশটির স্বাস্থ্যমন্ত্রী ফাহরেতিন কোকা সাংবাদিকদের বলেছেন, বিরোধী ফেলিসিটি (সাদেত) পার্টির সংসদ সদস্য হাসান বিৎমেজ (৫৪) আঙ্কারা সিটি হাসপাতালে মারা গেছেন। 

তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ২০২৪ সালের বাজেটের বিষয়ে পার্লামেন্টের বিতর্কে অংশ নিয়ে হাসান বিৎমেজ বলেন, ‘‘আপনার (এরদোয়ান) হাতে ফিলিস্তিনিদের রক্ত আছে, আপনি ইসরায়েলের সহযোগী। গাজায় ইসরায়েলের প্রত্যেকটি বোমাবর্ষণে আপনার ভূমিকা আছে।’’

বক্তৃতা শেষ করার সঙ্গে সঙ্গে আকস্মিকভাবে মেঝেতে লুটিয়ে পড়েন তিনি। এ সময় সংসদ কক্ষে উপস্থিত অন্যান্য এমপিরা তাদের আসন ছেড়ে হাসান বিৎমেজের দিকে ছুটে আসেন।

তুরস্কের পার্লামেন্টের ওয়েবসাইটে দেওয়া তথ্য বলা হয়েছে, হামাস বিৎমেজ মিসরের কায়রোর আল আজহার বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি শেষ করেছিলেন। পরে দেশের রাজনীতিতে যোগ দেন তিনি। তুরস্কের ইসলামিক ইউনিয়ন রিসার্চ সেন্টারের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছিলেন বিৎমেজ। তার আগে দেশটির একটি ইসলামিক বেসরকারি সংস্থায় কাজ করেন। ফেলিসিটি পাটির এই সংসদ সদস্য বিবাহিত এবং এক সন্তানের বাবা ছিলেন। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭