ইনসাইড গ্রাউন্ড

হবে কি আরেকটি আবাহনী-মোহামেডান ফাইনাল?


প্রকাশ: 15/12/2023


Thumbnail

মোহামেডান-রহমতগঞ্জের মধ্যকার স্বাধীনতা কাপের সেমিফাইনাল অনুষ্ঠিত হবে বেলা দেড়টায় গোপালগঞ্জে। একই দিনে বসুন্ধরার কিংস অ্যারেনায় আবাহনী ও বসুন্ধরা কিংসের মধ্যকার অপর সেমিফাইনালটি অনুষ্ঠিত হবে বিকেল ৪টায়।

যদি আবাহনী ও মোহামেডান নিজ নিজ খেলায় জিততে পারে তাহলে গত ফেডারেশন কাপের মতো দুই চিরপ্রতিদ্বন্দ্বীর ফাইনাল দারুণ উপভোগ্য হবে দেশের ফুটবল ভক্তদের। কিন্তু, দেশের ফুটবলে নতুন শক্তি বসুন্ধরার সঙ্গে পেরে ওঠা কঠিন বৈ সহজ হবে না।

এদিকে মোহামেডান ও রহমতগঞ্জের ম্যাচ অনেকটাই অসম। কারণ, মোহামেডান রহমতগঞ্জের তুলনায় সবসময়ই ফেভারিট।

কিন্তু নকআউট ম্যাচে এই দুই দলের সর্বশেষ মোকাবিলায় জয়ী দলের নাম রহমতগঞ্জ। ২০২০ সালের ফেডারেশন কাপের সেমিফাইনালে মোহামেডানকে ১-০ গোলে হারিয়ে দিয়েছিল পুরান ঢাকার ক্লাবটি। এমনকি ২০১৯ সালের প্রিমিয়ার লিগেও মোহামেডান দুবার রহমতগঞ্জের সঙ্গে খেলে জিততে পারেনি। প্রথম লেগে ২-২ ড্রয়ের পর দ্বিতীয় লেগে মোহামেডানকে ২-১ গোলে হারিয়ে দেয় সবুজ-হলুদ জার্সিধারীরা।

এই ম্যাচগুলোর ফল রহমতগঞ্জের পক্ষে গেছে ঠিকই, কিন্তু দুই দলের মুখোমুখি লড়াইয়ে সব সময়ের ‘ফেবারিট’ বলতে যা বোঝায়, সেটি মোহামেডানই। ২০২০ সালের ফেডারেশন কাপ কিংবা ২০১৯ সালের প্রিমিয়ার লিগ বাদ দিলে এই দুই দলের সর্বশেষ ৫ লড়াইয়ে মোহামেডানই জিতেছে। এর মধ্যে আছে ৭-০ ও ৫-১ স্কোরলাইনের দুটি বড় ব্যবধানে জয়ও।

তবে আজ গোপালগঞ্জে বেলা দেড়টায় স্বাধীনতা কাপ ফুটবলের প্রথম সেমিফাইনালে মোহামেডান মুখোমুখি রহমতগঞ্জের। তবে রহমতগঞ্জের লক্ষ্য সর্বশেষ ম্যাচের জয়ের স্মৃতি ফিরিয়ে আনতে। আর মোহামেডানের লক্ষ্য তাদের ঐতিহ্য বজায় রাখতে।

তবে যদি আাবাহনী বিকেল ৪টার ম্যাচে বসুন্ধরাকে হারায় আর মোহামেডান রহমতগঞ্জেকে তবে দুই চির প্রতিদ্বন্দ্বীর এক জমজমাট ফাইনাল দেখা যাবে অনেকদিন পর।

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭