ইনসাইড পলিটিক্স

টাঙ্গাইল-২ আসনে ছোট মনিরের প্রার্থিতা বহাল


প্রকাশ: 15/12/2023


Thumbnail

টাঙ্গাইল-২ আসনের প্রার্থী তানভীর হাসান ওরফে ছোট মনিরের প্রার্থিতা বাতিল চেয়ে নির্বাচন কমিশনে (ইসি) আপিল করেছিল ওই আসনের স্বতন্ত্র প্রার্থী ইউনুস আলি তালুকদার। এই আবেদনের প্রেক্ষিতে শুনানি শেষে আজ শুক্রবার (১৫ ডিসেম্বর) ছোট মনিরের প্রার্থিতা বৈধ বলে ঘোষণা দিয়েছে ইসি। ফলে টিকে গেলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ছোট মনির। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে তিনি টাঙ্গাইল-২ আসন থেকে নির্বাচিত হলেন।

শুক্রবার (১৫ ডিসেম্বর) আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে আপিল শুনানির পর এই রায় দেন নির্বাচন কমিশন। আপিল শুনানিতে সভাপতিত্ব করছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। উপস্থিত আছেন অন্য চার কমিশনারসহ ইসি সচিব।

স্বতন্ত্র প্রার্থীর আপিলে ছোট মনিরের বিরুদ্ধে টাঙ্গাইল মডেল ফিলিং স্টেশনের চেয়ারম্যান থাকাকালীন জনতা ব্যাংক থেকে ১৪ কোটি ২১ লাখ ৭১ হাজার ৫১০ টাকা তছরুপ করার অভিযোগ আনে, যা তিনি হলফনামায় উল্লেখ করেননি।

এছাড়া টাঙ্গাইল মডেল ফিলিং স্টেশনের প্রকল্প ব্যয় হিসেবে ২২ কোটি টাকা জনতা ব্যাংক থেকে গ্রহণ করলেও সে বিষয়ে হলফনামায় উল্লেখ করেননি বলে অভিযোগে তুলে ধরা হয়।

আজ শুনানি শেষে প্রার্থিতা ফিরে পেয়ে ছোট মনির সাংবাদিকদের বলেন, আমার প্রতিপক্ষ আমার বিরুদ্ধে যে অভিযোগ করেছিল নির্বাচন কমিশনে, শুনানিতে তারা সেই অভিযোগ প্রমাণিত করতে পারেনি। তাই ইসি আমার প্রার্থিতা বৈধ বলে ঘোষণা করেছে।

উল্লেখ্য, টাঙ্গাইল-২ আসনের বর্তমান সংসদ সদস্য তানভীর হাসান ওরফে ছোট মনির।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭