ইনসাইড পলিটিক্স

ঝালকাঠি-১ আসনে ধানের শীষের শাহজাহান ওমর ঠাঁই পেলেন নৌকায়


প্রকাশ: 15/12/2023


Thumbnail

ঝালকাঠি-১ আসন থেকে নৌকা প্রতীকে মনোনয়ন জমা দিয়েছিলেন বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর। টিকে গেলেন তিনি। তার প্রার্থিতা বহাল রেখেছে ইসি। গত ৯ ডিসেম্বর শাহজাহান ওমরের প্রার্থিতা বাতিল চেয়ে ইসিতে আবেদন করেছিলেন আ. লীগের কেন্দ্রীয় নেতা মনিরুজ্জামান মনির। আবেদনে তিনি অভিযোগ করেন যে, শাহজাহান ওমর হলফনামায় মামলার তথ্য গোপন করেছেন। আজ (শুক্রবার) তার এই আবেদন নামঞ্জুর করেছে ইসি। এতে করে ঝালকাঠি-১ আসনের নৌকার প্রার্থী শাহজাহান ওমরের নির্বাচনে অংশ নিতে আর কোনো বাধা থাকল না।

প্রার্থিতা টিকে যাওয়ার রায় পেয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন ঝালকাঠি-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী শাহজাহান ওমর। এ সময় নির্বাচনী পরিবেশসহ নানান বিষয়ে কথা বলার সময় এক সাংবাদিক প্রশ্ন করে বসেন, আপনি তো ‘ডিগবাজি’ দিয়ে এসেছেন?

সাংবাদিকের এ প্রশ্নে তাৎক্ষণিক ক্ষেপে গিয়ে শাহজাহান ওমর বলে ওঠেন, ‘ডোন্ট সে দিস ওয়ার্ড... ডিগবাজি।‘

সেই সাংবাদিকের উদ্দেশে তিনি বলেন, আপনি ভদ্রভাবে কথা বলুন। দল পরিবর্তন করেছি, এটা আমার সাংবিধানিক অধিকার। আপনি এখন একটি মিডিয়াতে আছেন, তবে আপনি চাইলে চাকরি পরিবর্তন করে অন্য মিডিয়াতে যেতেই পারেন।

শুক্রবার (১৫ ডিসেম্বর) দুপুরে আগারগাঁওয়ে নির্বাচন ভবনে আপিল শুনানির পর সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতার সময় এ ঘটনা ঘটে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শাহজাহান ওমর বলেন, এই ইসির অধীনে সুষ্ঠু নির্বাচন হবে। ইসি হাবিবুল্লাহ আউয়াল আমার জানাশোনা লোক। মিথ্যা হলফনামা দেওয়ার অভ্যাস আমার নেই। তারা বলেছেন সেটি মিথ্যা কথা। আমি ন্যায়বিচার পেয়েছি।

তিনি বলেন, ছোটবেলা থেকে নির্বাচন করে আসছি, ইনশাআল্লাহ আবার নির্বাচন করব। নির্বাচন প্রতিহত করতে যদি কেউ জোর জবরদস্তি করে, তাহলে আইনশৃঙ্খলা বাহিনী আছে তারা সেটি দেখবে। কেউ যদি গায়ের জোর দেখায়, বল প্রয়োগ করে, সেটি নিয়ে আমার কোনো আশঙ্কা নেই। এটা প্রশাসনের বিষয়। তবে যেকোনো নির্বাচন প্রতিদ্বন্দ্বিতামূলক। আগে আমার প্রতীক ধানের শীষ ছিল, এবার নৌকা নিয়ে নির্বাচন করব।

উল্লেখ্য, আজ (শুক্রবার) দ্বাদশ সংসদ নির্বাচনে মনোনয়নপত্রের বিষয়ে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে দায়ের করা আপিলের শুনানি ষষ্ঠ দিনের মতো শুরু চলছে। আপিল শুনানির আজই শেষ দিন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭