ওয়ার্ল্ড ইনসাইড

যুক্তরাষ্ট্রের শ্রমমন্ত্রী জুলি সুরের সঙ্গে রাষ্ট্রদূত ইমরানের সাক্ষাৎ


প্রকাশ: 15/12/2023


Thumbnail

যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান শুক্রবার ওয়াশিংটন ডিসিতে যুক্তরাষ্ট্রের ভারপ্রাপ্ত শ্রমমন্ত্রী মিজ জুলি সুরের সঙ্গে সাক্ষাৎ করেন । সাক্ষাতে বাংলাদেশের শ্রম পরিস্থিতিসহ বিভিন্ন দ্বিপাক্ষিক বিষয়ে আলোচনা করেন। 

বৃহস্পতিবার বিকালে ইউএস ডিপার্টমেন্ট অব লেবার আয়োজিত এক অনুষ্ঠানের সাইডলাইনে এই একান্ত বৈঠক অনুষ্ঠিত হয়।

গত ১৬ নভেম্বর মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি ব্লিংকেন যুক্তরাষ্ট্রের শ্রমবিষয়ক স্মারক ঘোষণা করেন। এতে শ্রমমান বজায় না রাখা হলে যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা দিতে পারে বলে উল্লেখ করেন।

যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান ছুটি কাটিয়ে ওয়াশিংটন ডিসিতে ফিরে গিয়েই এ বৈঠক করলেন। বাংলাদেশের শ্রম পরিস্থিতি নিয়ে বিভিন্ন মহলে আলোচনার পরিপ্রেক্ষিতে অনুষ্ঠিত বৈঠকটিকে খুবই তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

বৈঠকে রাষ্ট্রদূত ইমরান এবং ভারপ্রাপ্ত মার্কিন শ্রমমন্ত্রী বাংলাদেশের বর্তমান শ্রম পরিস্থিতি এবং শ্রমিকদের অধিকার রক্ষায় সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপ নিয়ে আলোচনা করেন। তারা বাংলাদেশের শ্রমমান নিয়ে দুই দেশেরসরকারের বিভিন্ন পর্যায়ে সম্পৃক্ততা এবং সংশ্লিষ্ট অংশীদারদের উদ্বেগ নিরসনের ব্যাপারে একমত হন। একই সময়ে রাষ্ট্রদূত ইমরান ইউএস ডিপার্টমেন্ট অব লেবার-এর ডেপুটি আন্ডার সেক্রেটারি থিয়া লি’র সাথে সাক্ষাত করেন ।

বৈঠক দু’টিতে ওয়াশিংটন ডিসিস্থ বাংলাদেশ দূতাবাসের মিনিস্টার (কমার্স) সেলিম রেজাও উপস্থিত ছিলেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭