ওয়ার্ল্ড ইনসাইড

বৈঠকে গ্রেনেড নিক্ষেপ কাউন্সিলরের, আহত ২৬


প্রকাশ: 16/12/2023


Thumbnail

ইউক্রেনের পশ্চিমাঞ্চলের একটি গ্রামে কাউন্সিলের বৈঠকে ৩টি গ্রেনেড নিক্ষেপ করেছেন এক ডেপুটি কাউন্সিলর। স্থানীয় সময় শুক্রবার সকালে ইউক্রেনের পশ্চিমাঞ্চলীয় জাকারপাত্তিয়া অঞ্চলের কেরেতস্কি গ্রাম কাউন্সিলের দপ্তরে এই হামলা হয়। এতে বৈঠকে অংশ নেওয়া ২৬ জন আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। আহত ব্যক্তিদের মধ্যে ছয়জনের অবস্থা গুরুতর।

তবে কী কারণে এই হামলা চালানো হয়েছে, সে বিষয়ে পুলিশ এখনো কিছু জানায়নি।

বৈঠকটি সরাসরি ফেসবুকে সম্প্রচার করা হচ্ছিল। বৈঠকটি সরাসরি ফেসবুকে সম্প্রচার করা হচ্ছিল। ফুটেজে দেখা গেছে, প্রায় দেড় ঘণ্টা ধরে কাউন্সিলরদের মধ্যে উত্তপ্ত আলোচনা চলছিল বৈঠকে। এরমধ্যে ওই ব্যক্তি সেখানে আসেন। পরে একটু সামনে গিয়ে ৩০ সেকেন্ডের মতো দাঁড়িয়ে থাকেন। এর পরই বৈঠক কক্ষের মাঝখানে ৩টি গ্রেনেড নিক্ষেপ করেন।

এ বিষয়ে পুলিশের এক বিবৃতিতে বলা হয়েছে, ‘গ্রেনেড নিক্ষেপের ফলে ২৬ জন আহত হয়েছেন, তাঁদের মধ্যে ছয়জনের অবস্থা গুরুতর।’ চিকিৎসকেরা গ্রেনেড হামলাকারীকে স্বাভাবিক অবস্থায় আনার চেষ্টা করছেন বলেও পুলিশের বিবৃতিতে জানানো হয়েছে।

রাশিয়ার সঙ্গে ইউক্রেনের যুদ্ধ চলার কারণে দেশটির অনেক সাধারণ মানুষের হাতে অস্ত্র চলে এসেছে। তবে এই হামলার সঙ্গে যুদ্ধের কোনো সম্পর্ক আছে কিনা তা এখনো জানা যায়নি।




প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭