ইনসাইড গ্রাউন্ড

প্রিমিয়ার লিগে রাতেই মাঠে নামছে ম্যানচেস্টার সিটি এবং চেলসি


প্রকাশ: 16/12/2023


Thumbnail

ইত্তিহাদে ক্রিস্টাল প্যালেসের আতিথ্য পাবে ইপিএলের বর্তমান চ্যাম্পিয়নরা। প্রিমিয়ার লিগের ম্যাচে শনিবার (১৬ ডিসেম্বর) রাতে মাঠে নামছে ম্যানচেস্টার সিটি ও চেলসি। আর স্টামফোর্ড ব্রিজে চেলসির প্রতিপক্ষ শেফিল্ড ইউনাইটেড। দুটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯টায়।

প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে বাজে সময় পার করছে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। টানা ড্র ও হারের বৃত্ত থেকে কোনোভাবেই বের হতে পারছে না দলটি। তবে শেষ পর্যন্ত ইপিএলে জয়ের খরা কাটিয়েছে তারা। নিজেদের শেষ ম্যাচে লুটনের বিপক্ষে জয় কিছুটা হলেও আত্মবিশ্বাস বাড়িয়েছে সিটিজেনদের। 

জয়ের ধারা অব্যাহত রাখতে ঘরের মাঠে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে মাঠে নামবে ইপিএলের বর্তমান চ্যাম্পিয়নরা। এই ম্যাচের আগে ইনজুরির হানা সিটি শিবিরে। চোটের কারণে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে অনেকটাই অনিশ্চিত আর্লিং হল্যান্ড। তবে জ্যাক গ্রিলিশ, পিল ফোডেন ও হুলিয়ান আলভারজদের সাম্প্রতিক ফর্ম কিছুটা হলেও স্বস্তি দিচ্ছে সিটি বস পেপ গার্দিওলাকে। সম্ভাব্য ৪-২-৩-১ ফরমেশনে দল সাজাবেন তিনি।

ম্যাচের আগে প্রতিপক্ষকে সমীহ করছেন সিটি কোচ গার্দিওলা। ক্লাব বিশ্বকাপের যাত্রা শুরুর আগে জয় দিয়ে দলকে চাঙ্গা করতে চান এই মাস্টার মাইন্ড।

ম্যাচের আগে সংবাদ সম্মেলনে গার্দিওলা বলেন, 'ক্রিস্টাল প্যালেস সবসময়ই আমাদের জন্য বড় প্রতিপক্ষ। তারা দারুণ ফুটবল খেলে। তবে আমরা জয়ের জন্য মাঠে নামব। ক্লাব বিশ্বকাপ শুরুর আগে এই জয়টা আমাদের জন্য গুরুত্বপূর্ণ।' 

ম্যাচের আগে অতীত পরিসংখ্যানও কথা বলছে সিটির পক্ষে। ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে শেষ পাঁচ দেখার কোনোটিতেই হারেনি সিটিজেনরা। তবে সিটিকে ছাড় দিয়ে কথা বলবে না ক্রিস্টাল। প্রতিপক্ষের মাঠে জয় পেতে মরিয়া তারাও। ১৬ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে ইপিএলে পয়েন্ট টেবিলে সিটির অবস্থান চারে আর সমান ম্যাচ খেলে ১৫ তম অবস্থানে ক্রিস্টাল প্যালেস। 

এদিকে, অন্য ম্যাচে শেফিল্ড ইউনাইটেডের মুখোমুখি হবে চেলসি। প্রিমিয়ার লিগের শেষ ৪ ম্যাচের তিনটিতেই হেরেছে চেলসি। তাই হারের বৃত্ত থেকে বের হতে বদ্ধপরিকর মাউরিসিও পচেত্তিনোর শিষ্যরা।

প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলেও খুব একটা সুবিধাজনক অবস্থানে নেই চেলসি। ১৬ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান ১২তম স্থানে। তবে প্রতিপক্ষ শেফিল্ড ইউনাইটেডও বাজে সময় পার করছে। প্রিমিয়ার লিগ টেবিলের তলানিতে ক্লাবটি। 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭