ইনসাইড গ্রাউন্ড

আর্জেন্টিনার 'নতুন মেসি'র দিকে চোখ বার্সার


প্রকাশ: 16/12/2023


Thumbnail

বড়দের বিশ্বকাপ জয় হলেও সদ্য সমাপ্ত ফিফা অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপে ভালো করতে পারেনি আর্জেন্টিনা। তবে দুর্দান্ত পারফর্ম করে নজর কেড়েছেন আর্জেন্টিনার অ্যাটাকিং মিডফিল্ডার ক্লদিও এচেভেরি। ইতোমধ্যেই তাকে বলা হচ্ছে ‘পরবর্তী মেসি’। এই কিশোরকে দলে টানতে এখনই লড়াই শুরু হয়ে গেছে ইউরোপের হেভিওয়েট ক্লাবগুলোর। 

গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, এচেভেরিকে দলে টানতে চেলসি, ম্যানচেস্টার সিটি এবং প্যারিস সেন্ট জার্মেই উঠেপড়ে লেগেছে। এচেভেরির অবশ্য পছন্দের ক্লাব বার্সেলোনা। স্প্যানিশ ক্লাবে যাওয়ার কথা আগেই সে জানিয়েছে।   

গত নভেম্বরে অনুষ্ঠিত বিশ্বকাপের আগে এচেভেরি এক সাক্ষাতকারে বলেছিলেন, 'রিভার প্লেটের মতো আমি বার্সেলোনাতে খেলতে চাই। আমি মেসির একজন ভক্ত। আমি তাকে সেখানে খেলতে দেখেছি। সেই ছোটবেলা থেকে আমি ক্লাবটি দেখে আসছি।' 

পছন্দের ক্লাবের কোচও এচেভেরিকে প্রশংসায় ভাসিয়েছেন। গত শুক্রবার (১৫ ডিসেম্বর) এক সংবাদ সম্মেলনে এই তরুণ তারকাকে নিয়ে মন্তব্য করেছেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ। উদীয়মান এই তারকার দিকে যে তাদের নজর আছে, সেটাও স্পষ্ট হয়েছে জাভির কথায়।

এচেভেরির প্রসঙ্গে জাভি বলেন, 'এচেভেরি আমাদের নজরে রয়েছে। সে মেধাবী একজন খেলোয়াড়। ব্রাজিলের বিপক্ষে সে হ্যাটট্রিক করেছে। যাইহোক এ বিষয়টি আমাদের স্কাউটিং বিভাগ দেখাশোনা করছে।'

অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে কোয়ার্টার-ফাইনালে ব্রাজিলের বিপক্ষে দারুণ এক হ্যাটট্রিক করেন এচেভেরি। আসরে তিনি গোল করেন সব মিলিয়ে পাঁচটি। টুর্নামেন্টে আর্জেন্টিনা বিদায় নেয় সেমিফাইনাল থেকে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭