কালার ইনসাইড

বিজয় বার্তায় তারকারা


প্রকাশ: 16/12/2023


Thumbnail

১৬ ডিসেম্বর মহান বিজয়ের ৫২ বছর পূর্তিতে বিনোদনজগতের অনেক তারকারা সামাজিক যোগাযোগ মাধ্যম তাদের ফেসবুকে বিজয় দিবস নিয়ে নিজেদের অনুভূতি ব্যক্ত করছেন। বিজয়ের শুভেচ্ছা জানানোর সঙ্গে নিজেদের স্থিরচিত্র প্রকাশ করছেন সবাই।

তারকারাদের বিজয় দিবসের কিছু অংশ তুলে ধরা হলো-

দুই বাংলার জনপ্রিয় মুখ অভিনেত্রী জয়া আহসান। ১৯৭১ সালে আজকের দিনে আব্বাস আত্তারের তোলা একটি ছবি পোস্ট করে বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়ে তিনি লিখেছেন, ‘যে স্বাধীনতার স্পর্শে জেগে ওঠে দেশ; যে স্বাধীনতার কোণায় কোণায় আত্মত্যাগের উজ্জ্বল ইতিহাস, যে স্বাধীনতার শব্দ উচ্চারণে সার্থক হয় বিজয়; আজ বিজয় দিবসের এই আলোকময় দিনে সেই স্বাধীনতাকে জানাই কুর্নিশ। স্বাধীনতার অর্থেই যেন বিজয়গাঁথা উচ্চারিত হয় আমাদের অন্তরে আজীবন। বিজয় দিবস আরও একবার স্বাধীন চেতনার পথের সাথী হোক।

শাকিব খান বিজয় দিবস উপলক্ষে পতাকা হাতে নিজের ছবিসহ একটি ব্যানার তৈরি করেন। সেটি পোস্ট করে শাকিব খান লিখেছেন, ‘বিজয়ের আনন্দের দিনে গভীর শ্রদ্ধায় স্মরণ করছি দেশের স্বাধীনতার জন্য জীবন উৎসর্গকারী সকল বীর শহীদদের। সবাইকে মহান বিজয় দিবস এর শুভেচ্ছা . . .।’

বিজয়ের লাল সবুজ শাড়ি পরে একটি অসাধারণ ছবি পোস্ট করে অভিনেত্রী নুসরাত ফারিয়া লিখেছেন, ‘মহান বিজয় দিবস শুভেচ্ছা।

জাতীয় পতাকা গায়ে জড়িয়ে ও হাতে নিয়ে কয়েকটি ছবি পোস্ট করেছে অভিনেতা আরিফিন শুভ। ক্যাপশনে লিখেছেন, ‘৩০ লাখ শহীদের আত্মত্যাগ আর দুই লাখ মা-বোনের সম্ভ্রমহানির বিনিময়ে এই লাল সবুজ পতাকা, পৃথিবীর বুকে একটি স্বাধীন মানচিত্র। বিজয়ের ৫৩ বছরে বাংলাদেশ।

জনপ্রিয় অভিনেতা আবদুন নুর সজল জাতীয় পতাকা হাতে নিয়ে একটি ছবি পোস্ট করে সবাইকে বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়েছেন। 

বিজয় অনুভূতিতে সন্তানের আঁকা চিত্রকর্ম ও লাল সবুজের পতাকা হাতে কিছু ছবি প্রকাশ করেছেন অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব । 

তিনি লিখেছেন,  ‘আমার বাংলাদেশ, আমার সার্বভৌমত্ব, আমার সার্বভৌমত্বের প্রতীক, আমার পরিচয়, আমার অহংকার। সবাইকে জানাই বিজয় দিবসের শুভেচ্ছা।’

অভিনেত্রী মাহিয়া মাহি সকালে একটি স্কুলের শহীদ মিনারে গিয়ে ভাষা শহীদদের বিজয় দিবসের ফুলের শ্রদ্ধা জানান সেসব ছবি পোস্ট করে অভিনেত্রী সবাইকে বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়েছেন।

একমাত্র মেয়েকে কোলে নিয়ে জাতীয় পতার সঙ্গে ছবি তুলেছেন অভিনেত্রী রুনা খান। লিখেছেন, ‘আমার সোনার বাংলা../ আমি তোমায় ভালোবাসি..। বিজয় দিবসের শুভেচ্ছা..।’

জাতীয় পতাকা ও স্মৃতিসৌধ এঁকেছে এক বিশেষ শিশুর সঙ্গে ছবি তুলেছেন অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। যে সেই ছবি পোস্ট করে ভাবনা ক্যাপশনে লিখেছেন, ‘মহান বিজয় দিবসের শুভেচ্ছা। জয় বাংলা।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭