ইনসাইড পলিটিক্স

নির্বাচন থেকে সরে দাঁড়ানোর হুমকি দিচ্ছে বিএনএম


প্রকাশ: 16/12/2023


Thumbnail

জাতীয় পার্টির শেষ পর্যন্ত আগামী জাতীয় সংসদ নির্বাচন থাকা না থাকার গুঞ্জনের মধ্যেই এবার নির্বাচন থেকে সরে যাওয়ার হুমকি দিচ্ছে বিএনএম। 

শনিবার (১৬ ডিসেম্বর) ফরিদপুরের মধুখালীতে দলের বর্ধিত সভা শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে বিএনএম চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা শাহ্‌ মো. আবু জাফর এই হুমকি উচ্চারণ করেন।

তিনি বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে, এমন আশ্বাসে তারা নির্বাচনে অংশ নিয়েছেন। এরপরও যদি দেখেন নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হচ্ছে না বা নির্বাচনের পরিবেশ নেই, তাহলে বিএনএম নির্বাচন থেকে সরে দাঁড়াবে।

এর আগে গতকাল শুক্রবার রাত আটটার দিকে বোয়ালমারী উপজেলা সদরের কলেজ রোডের নিজ ভবনে আরেকটি মতবিনিময় সভা করেন আবু জাফর। আবু জাফর এ সময় বলেন, ‘সরকারের ঊর্ধ্বতন মহল থেকে আমাকে নিশ্চয়তা দেওয়া হয়েছে যে নিরপেক্ষ নির্বাচন হবে। যাকে খুশি তাকে ভোট দেওয়া যাবে। তাই আমি বিএনএমের দায়িত্ব নিয়ে নির্বাচনে এসেছি। নির্বাচনে এসে আমি সেই রকম পরিবেশ দেখছি। মানুষের ভয়ভীতি কেটে গেছে।’

এক প্রশ্নের জবাবে জাফর দাবি করেন, বিএনপির ৮৫ শতাংশ লোক তার সঙ্গে আছেন। তারা নীরবে তার পক্ষে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

উল্লেখ্য, শাহ্‌ মো. জাফরের সমর্থকেরা বলেন, ফরিদপুর-১ আসন থেকে আবু জাফর একাধিকবার সংসদ সদস্য নির্বাচিত হন। সর্বশেষ ২০০৫ সালের উপনির্বাচনে তিনি বিএনপির প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। গত ২০ নভেম্বর তিনি বিএনপি ত্যাগ করে নবগঠিত বিএনএমের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হন। বিএনএমে যোগ দেওয়ার আগে তিনি বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ছিলেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭