ইনসাইড পলিটিক্স

হরতালের বিষয়ে সিদ্ধান্ত পরিবর্তন করলো বিএনপি


প্রকাশ: 17/12/2023


Thumbnail

আগামীকাল সোমবার (১৮ ডিসেম্বর) দেশব্যাপী সর্বাত্মক হরতাল কর্মসূচির ডাক দিয়েছিল বিএনপি। একদিন পর সেই কর্মসূচিতে পরিবর্তন এনেছে দলটি। রোববার (১৭ ডিসেম্বর) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ তথ্য জানান।

নতুন ঘোষণা অনুযায়ী, মঙ্গলবার (১৯ ডিসেম্বর) হরতাল পালন করবে বিএনপি। হরতালের তারিখ পরিবর্তনের বিষয়ে রিজভী বলেন, কুয়েতের আমির শেখ নাওয়াফ আল-আহমদ আল-সাবাহ মারা যাওয়ায় রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হয়েছে। এই কারণে আগামীকালের পরিবর্তে আগামী ১৯ ডিসেম্বর বিএনপি ও সমমনা দলগুলো হরতাল কর্মসূচি পালন করবে।

গতকাল শনিবার (১৬ ডিসেম্বর) কুয়েতের আমির শেখ নাওয়াফ আল-আহমদ আল-সাবাহ মারা যান। তার বয়স হয়েছিল ৮৬ বছর। এর আগে গত মাসে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তখন কুয়েতের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম হাসপাতালে ভর্তির কারণ হিসেবে ‘জরুরি স্বাস্থ্য সমস্যা'র কথা জানিয়েছিল।

উল্লেখ্য, ১৮ ডিসেম্বর সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছিল বিএনপি। শনিবার (১৬ ডিসেম্বর) সন্ধ্যায় ভার্চুয়ালি এক সংবাদ সম্মেলনে রিজভী জানান, খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবি, বিএনপিসহ সমমনা দলগুলোর নেতাকর্মীদের মুক্তি ও চলমান আন্দোলনের ধারাবাহিকতায় এই হরতাল কর্মসূচি ঘোষণা করা হয়েছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭