ইনসাইড গ্রাউন্ড

ইতিহাস গড়ার পথে বাংলাদেশ


প্রকাশ: 17/12/2023


Thumbnail

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ফাইনালে মুখোমুখি বাংলাদেশ-আরব আমিরাত। টুর্নামেন্টের ১০ম আসরে দ্বিতীয়বারের মতো ফাইনাল খেলছে বাংলাদেশ যুব দল। এর আগে ২০১৯ সালে প্রথমবার ফাইনালে উঠে ভারতের বিপক্ষে হেরে রানার্সআপ হয় আকবর আলীর নেতৃত্বাধীন বাংলাদেশ। 

আজ রোববার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে বাংলাদেশকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় আরব আমিরাত। আগে ব্যাট করতে নেমে আশিকুর রহমান শিবলির সেঞ্চুরি আর রিজোয়ান হোসেন ও আরিফুলের জোড়া ফিফটিতে ভর করে ৮ উইকেটে ২৮২ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে বাংলাদেশ। 

দলের হয়ে ১৪৯ বলে ১২টি চার আর একটি ছক্কায় ১২৯ রান করেন আশিকুর রহমান শিবলি। টুর্নামেন্টে এটা তার দ্বিতীয় সেঞ্চুরি। এর আগে গত বুধবার শ্রীলংকার বিপক্ষে ১৩০ বলে ১১৬ রানের লড়াকু ইনিংস খেলে দলকে সেমিফাইনালে তুলে দেন। আজ ফাইনালে শিবলি করেন সেঞ্চুরি। এছাড়া রিজোয়ান ও আরিফুল ৭১ বলে ৬০ আর ৪০ বলে ৫০ রান করে করেন। শিবলি-রিজোয়ান ও আরিফুলের ব্যাটিং তাণ্ডবে চ্যালেঞ্জিং স্কোর গড়ে বাংলাদেশ। 

যুব এশিয়া কাপের প্রথম শিরোপার লক্ষ্যে ৩০০ বলে ২৮৩ রানের টার্গেট তাড়ায় ইনিংসের শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে যায় আরব আমিরাত। টুর্নামেন্টের স্বাগতিকরা ইনিংসের শুরু থেকে সময়ের ব্যবধানে উইকেট হারাতে থাকে। ৭৬ রানে ৯ উইকেট হারিয়ে ম্যাচ থেকে কার্যত ছিটকে যায়। বাংলাদেশের জয়ে আর মাত্র ২ উইকেট প্রয়োজন।




প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭