ইনসাইড গ্রাউন্ড

আরব আমিরাতকে বিধ্বস্ত করে চ্যাম্পিয়ন বাংলাদেশ


প্রকাশ: 17/12/2023


Thumbnail

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে সংযুক্ত আরব আমিরাতকে বিধ্বস্ত করে শিরোপা জিতেছে বাংলাদেশ। টাইগার যুবাদের দেয়া ২৮৩ রানের জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৮৭ রানেই গুটিয়ে যায় আরব আমিরাত। ১৯৫ রানের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। এর আগে, শিবলির দুর্দান্ত শতকে আগে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ২৮২ রান করেছিল বাংলাদেশ। এবারই প্রথম যুব এশিয়া কাপ জয়ের স্বাদ পেয়েছে বাংলাদেশ।

আরব আমিরাতের ইনিংসে ধস নামান বাংলাদেশের তিন পেসার মারুফ মৃধা, ইকবাল হোসেন ও রোহনাত দৌলা। বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন মারুফ। আর্যাংশ শর্মা ও অক্ষত রাইকে প্যাভিলিয়নে ফেরান তিনি। মারুফের পর রোহনাত শিকার করেন তানিশ সুরি, ইথান ডি’সুজা ও আইয়ান আফজাল খানকে। বাংলাদেশি বোলারদের দাপুটে বোলিংয়ে এক পর্যায়ে ৪৫ রানে প্রথম পাঁচ উইকেট হারায় আমিরাত। 

যাযিন রাই ও আম্মার বাদামিকে ফেরান ইকবাল। আরব আমিরাতের প্রথম সাত উইকেটের সবকটিই শিকার করেন বাংলাদেশের পেসাররা। অফ স্পিনার শেখ পারভেজ হার্দিক রাইকে ফেরালে অষ্টম উইকেট হারায় তারা। আরব আমিরাতের সর্বশেষ উইকেটটিও শিকার করেন পারভেজ। 

এর আগে, রোববার (১৭ ডিসেম্বর) টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। দলীয় ১৪ রানে জিসান আলমকে হারায় তারা। তবে দ্বিতীয় উইকেটে শতরানের জুটি গড়েন শিবলি ও রিজওয়ান। এই দুই ব্যাটারের ব্যাট থেকে আসে ১২৫ রান। এরপর আরিফুল ইসলামের সঙ্গে আশিকুরের আরেকটি হাফসেঞ্চুরির জুটি হলে দুইশ অতিক্রম করে বাংলাদেশের স্কোর।

ফিফটি হাঁকিয়ে এর পরের বলেই প্যাভিলিয়নে ফেরেন আরিফুল। আহরার আমিন এবং মোহাম্মদ শিহাব দুজনেই অল্প সময়ের ব্যবধানে আউট হলে কিছুটা চাপে পড়ে বাংলাদেশের যুবারা। তবে শেষদিকে দ্রুতগতির এক কার্যকরী ইনিংস উপহার দিয়েছেন অধিনায়ক মাহফুজুর রহমান রাব্বি। ১০ বলে ২১ রান করেন তিনি। বাংলাদেশও তাতে পায় ২৮২ রানের পুঁজি। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭