ইনসাইড বাংলাদেশ

মোমেনকে সমর্থন জানিয়ে সরে দাঁড়ালেন মিসবাহ


প্রকাশ: 17/12/2023


Thumbnail

অবশেষে সিলেট-১ আসনের স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। দলীয় প্রার্থী পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনকে সমর্থন জানিয়ে তিনি তার প্রার্থিতা প্রত্যাহার করে নেন। 

রোববার (১৭ ডিসেম্বর) দুপুরে জেলা রিটার্নিং কর্মকর্তা সিলেটের জেলা প্রাশাসক তার মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন গ্রহণ করেন। গত কয়েকদিন ধরেই তিনি নির্বাচন থেকে সরে দাঁড়াবেন বলে গুঞ্জন শোনা যাচ্ছিল। 

মিসবাহ উদ্দিন সিরাজ সিলেট-১ ও ৩ আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। কিন্তু কোনো আসনে দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সিলেট-১ আসনে মনোনয়নপত্র জমা দেন। ওই আসনে দলীয় মনোনয়ন পেয়েছেন বর্তমান এমপি পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

স্বতন্ত্র প্রার্থী হওয়ায় ধারণা করা হচ্ছিল, ড. মোমেন ও মিসবাহ সিরাজের মধ্যে তুমুল প্রতিদ্বন্দ্বিতা হবে। কিন্তু মিসবাহ সিরাজ প্রার্থিতা প্রত্যাহার করে নেওয়ায় ওই আসনে নির্বাচন হবে নিরুত্তাপ। কারণ, সিলেট-১ আসন থেকে বাকি যেসব প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন তাদের সাংগঠনিক ভিত তেমন একটা নেই। 

আসনটি থেকে জাতীয় পার্টি থেকে মনোনয়ন পেয়েছিলেন নগর জাতীয় পার্টির সভাপতি ও গত সিটি নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতাকারী নজরুল ইসলাম বাবুল। কিন্তু তিনি ড. মোমেনের প্রতি সমর্থন জানিয়ে মনোনয়নপত্র জমা দেননি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭