ইনসাইড পলিটিক্স

সোমবারই ঠিক হয়ে যাবে কারা এমপি হচ্ছেন: নজরুল


প্রকাশ: 17/12/2023


Thumbnail

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, দেশে খেলা চলছে, নির্বাচনী খেলা। এ খেলায় কারা এমপি হচ্ছেন তা আগামীকাল সোমবারের মধ্যেই ঠিক হয়ে যাবে। নির্বাচনী খেলা বাদ দিয়ে এখনই তা ঘোষণা করে দিলে রাষ্ট্রের টাকা অপচয় হয় না।

বোরবার (১৭ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবে সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত বিজয় দিবসের আলোচনাসভায় এসব কথা বলেন তিনি।

এ সময় নজরুল ইসলাম প্রশ্ন রেখে বলেন, সরকারবিরোধী কোনো রাজনৈতিক দল কি অংশ নিচ্ছে এই নির্বাচনে। একটাও না। হয় সরকারি দল, না হয় ১৪ দলীয় জোট না হয় মহাজোট অথবা তাদের অনুগত কোন রাজনৈতিক দল অংশ নিচ্ছে এ নির্বাচনে।

তিনি বলেন, আরও ভালো হতো যদি কোনো আসনে চারজন প্রার্থী থাকে তবে ব্যালটে ৪টা বিভিন্ন আকৃতিক নৌকার প্রতীক থাকতো, যেটাতে পছন্দ হয় সেটাতে তারা ভোট দিলেই হতো।

তিনি বলেন, আসলে নির্বাচনে কারা টিকবে এটা তো আগেই ঠিক করা। এই গরিব দেশে কেন এতো টাকা খরচ করা হচ্ছে, যেখানে মানুষ না খেয়ে থাকে, যেখানে ভূমিহীন মানুষ কষ্ট করছে, সেখানে প্রায় ২ হাজার কোটি টাকা কেন খরচ করা হচ্ছে এমন একটা প্রহসনের নির্বাচনে। ঘোষণা করে দিলেই হয় কে কোন আসনের এমপি।

এক রাতেই সব নেতার মুক্তির প্রস্তাবেও রাজি হয়নি বিএনপি-কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাকের এমন বক্তব্যের জবাবে নজরুল ইসলাম খান বলেন, বিএনপি এই খেলায় কখনও অংশ নেয় না। আমরা কখনও দাবিও করিনি আপনারা পদত্যাগ করেন আমরা ক্ষমতা নেবো। আমরা বলেছি আপনারা পদত্যাগ করুন। নিরপেক্ষ নির্বাচন দিন জনগণ যাকে ভোট দেবে তারা সরকার গঠন করবে। বাংলাদশের গণতন্ত্র আওয়ামী লীগ ধ্বংস করছে। কখনও নিজেরা করেছে কখনও অন্যদের দিয়ে করেছেন।

তিনি বলেন, বার বার প্রমাণ হয়েছে যে গণতন্ত্র পুনরুদ্ধারের লড়াই করেছে বিএনপি। আরেকবার গণতন্ত্র খাদে পড়েছে, ফেলা হয়েছে। আমার বিশ্বাস আরেকবার আমরা গণতন্ত্র ফিরে পাব বিএনপির নেতৃত্বে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭