ওয়ার্ল্ড ইনসাইড

মেক্সিকোতে হলিডে পার্টিতে বন্দুক হামলা, নিহত ১২


প্রকাশ: 18/12/2023


Thumbnail

মেক্সিকোতে হলিডে পার্টিতে হামলার এক ঘটনায় ১২ জন নিহত হয়েছেন। আসন্ন বড়দিন উপলক্ষে ওই পার্টির আয়োজন করা হয়। সোমবার (১৮ ডিসেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

জানা গেছে, উত্তর আমেরিকার এই দেশটির গুয়ানাজুয়াতো প্রদেশে ওই হলিডে পার্টির আয়োজন করা হয়। অতর্কিত ওই হামলায় সেখানে এক ডজন লোক নিহত হয়েছেন বলে মেক্সিকান কর্তৃপক্ষ রোববার জানিয়েছে।

স্থানীয় মিডিয়ায় বলা হয়েছে, গুয়ানাজুয়াতো প্রদেশের সালভাটিয়েরা শহরে ভোরবেলায় এই আক্রমণের ঘটনাটি ঘটে। সেসময় সশস্ত্র গোষ্ঠী সদস্যরা পোসাদা নামে ঐতিহ্যবাহী মেক্সিকান পার্টিতে যোগদানকারীদের ওপর গুলি চালায়। ঐতিহ্যবাহী এই মেক্সিকান পার্টিটি বড়দিনের আগ পর্যন্ত অনুষ্ঠিত হয়ে থাকে।

গুয়ানাজুয়াতো প্রদেশের অ্যাটর্নি জেনারেল অফিস সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে বলেছে, হামলায় ১২ জনকে হত্যা করা হয়েছে। তবে ঘটনার আর কোনও বিবরণ সেখানে দেওয়া হয়নি।

উল্লেখ্য, মেক্সিকোর মধ্যাঞ্চলীয় গুয়ানাজুয়াতো প্রদেশটি তেল বিশুদ্ধকরণ শিল্পের কারণে খুই বিখ্যাত। কিন্তু মাদক কারবারিদের দ্বন্দ্বের কারণে সাম্প্রতিক বছরগুলোতে এটি মেক্সিকোর সবচেয়ে সহিংস প্রদেশগুলোর একটি হয়ে উঠেছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭