ইনসাইড পলিটিক্স

নৌকাবঞ্চিত হলেন কুড়িগ্রামের দুই এমপি


প্রকাশ: 18/12/2023


Thumbnail

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে টানা চতুর্থবারের মতো কুড়িগ্রাম-২ (কুড়িগ্রাম সদর, রাজারহাট ও ফুলবাড়ী) আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছিলেন জাফর আলী। কিন্তু আগের তিনবারের মতো এবারও তার প্রার্থিতা প্রত্যাহার করা হয়েছে। আসন ভাগাভাগিতে এখানে জাতীয় পার্টির (জাপা) প্রার্থী বর্তমান সংসদ সদস্য পনির উদ্দিনকে ছাড় দিয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগ।

এর আগে জেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করে কুড়িগ্রাম-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি মো. জাফর আলী। এর আগে ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালে অনুষ্ঠিত সংসদ নির্বাচনে দলের মনোনয়ন পেলেও কেন্দ্রের সিদ্ধান্ত মেনে জাতীয় পার্টির প্রার্থীর সমর্থনে প্রার্থিতা প্রত্যাহার করে নেন তিনি।

অন্যদিকে, কুড়িগ্রাম-১ (নাগেশ্বরী ও ভূরুঙ্গামারী) আসনে বর্তমান সংসদ সদস্য ও দলীয় প্রার্থী আছলাম হোসেন সওদাগরকে সরে দাঁড়াতে হয়েছে। এখানে আওয়ামী লীগ ছাড় দিয়েছে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী সাবেক সংসদ সদস্য এ কে এম মোস্তাফিজুর রহমানকে। এখানে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী সাবেক সংসদ সদস্য এ কে এম মোস্তাফিজুর রহমান নির্বাচন করবেন। জাতীয় পার্টিকে আসনটি ছেড়ে দেওয়ার বিষয়ে আছলাম হোসেন সওদাগর কোনো প্রতিক্রিয়া ব্যক্ত করতে রাজি হননি। তবে স্থানীয় নেতা-কর্মীরা হতাশার কথা জানিয়েছেন।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে দুই প্রার্থীর মনোনয়ন প্রত্যাহারের পত্র প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ গণমাধ্যমকে বলেন, ১৭ ডিসেম্বর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে জাকের পার্টির তিন প্রার্থী ও কুড়িগ্রাম-৪ (চিলমারী, রৌমারী ও রাজীবপুর) আসনের স্বতন্ত্র প্রার্থী মো. আবু হানিফ, আওয়ামী লীগের দুই প্রার্থী কুড়িগ্রাম-১ আসনের আছলাম হোসেন সওদাগর ও কুড়িগ্রাম-২ আসনের মো. জাফর আলী মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭