ইনসাইড গ্রাউন্ড

আর্সেনাল শীর্ষে, ড্র করলো লিভারপুল


প্রকাশ: 18/12/2023


Thumbnail

লিভারপুলের ইংলিশ প্রিমিয়ার লিগে এই মৌসুমে নিজেদের মাঠে ১০০ শতাংশ জয়ের রথ আটকে দিল ম্যানচেস্টার ইউনাইটেড। রেড ডেভিলস ম্যানেজার এরিক টেন হ্যাগের ছক ছিল যে কোনও অবস্থায় মহম্মদ সালাহদের গোল করতে না দেওয়া। যে কাজে তিনি পুরোপুরি সফল। ০-০ ড্র করে অ্যানফিল্ড ছাড়তে হল ক্লপের দলকে। তাই নতুন করে ইপিএল পয়েন্ট টেবলের শীর্ষেও ওঠা হল না লিভারপুলের।

সংযুক্ত সময়ে একটা থ্রো নিয়ে ঝামেলায় জড়িয়ে দ্বিতীয়বার হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছিল দিয়েগো দালোতকে। তা হলেও তিন পয়েন্টের জন্য একটা গোল পেল না অ্যানফিল্ডের ক্লাব। তাই দিনের শেষে শীর্ষে মিকেল আর্তেতার আর্সেনাল। এমনিতে চর্চাটা ছিল লিভারপুল বনাম ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ম্যাচ নিয়ে। যার কয়েক ঘণ্টা আগে পয়েন্ট টেবলের ফের শীর্ষে উঠে আসে আর্সেনাল। এমিরেটসে ব্রাইটনকে ২-০ হারিয়ে।

আর্সেনলের জয়ের নায়ক গ্যাব্রিয়েল জেসুস ও কাই হাভাৎজ়। সুযোগসন্ধানী ব্রাজিলীয় জেসুসের হেডে ৫৩ মিনিটে ১-০ করে গানার্স। ৮৭ মিনিটে হাভাৎজ়ের শটে তিন পয়েন্ট নিশ্চিত হয়ে যায় মিকেল আর্তেতার দলের। আর্সেনালের পয়েন্ট ১৭ ম্যাচে ৩৯। রবিবার জিতেছে অ্যাস্টন ভিলাও। ব্রেন্টফোর্ডকে তারা হারায় ২-১ গোলে। তাদের পয়েন্ট ১৭ ম্যাচে ৩৮। টেবিলে তখনও উনাই এমেরির দল দ্বিতীয় স্থানে। যদিও ম্যান ইউর সঙ্গে ড্র করে গোল পার্থক্যে এগিয়ে থাকায় সালাহরাই উঠে এল দুই নম্বরে। তাদেরও পয়েন্ট এখন ১৭ ম্যাচে ৩৮।

গোল না পেলেও প্রথমার্ধে নিয়ন্ত্রণ ছিল আর্সেনালের। তাহলেও গোল না হওয়ায় আতঙ্ক তৈরি হয়। যা কাটান জেসুস। কর্নারে হেড করে দলকে এগিয়ে দিয়ে। আর হাভাৎজ় ২-০ করতেই স্টেডিয়ামে উৎসব শুরু হয়ে যায়। টানা তিনটি জয়ের লক্ষ্যে খেলতে নামা ব্রাইটন পুরো ম্যাচে মাত্র একবার বিপক্ষ গোলে ঠিকঠাক শট মারতে পেরেছিল। সেখানে আর্সেনাল ২৬টি শট মেরেছে।  



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭