ওয়ার্ল্ড ইনসাইড

মেক্সিকোতে বড়দিন পূর্ববর্তী হলিডে পার্টিতে হামলা, নিহত ১২


প্রকাশ: 18/12/2023


Thumbnail

মেক্সিকোতে হলিডে পার্টিতে হামলার ঘটনায় অন্তত ১২ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অনেকে।  আসন্ন বড়দিন উৎসবকে সামনে রেখে ওই পার্টির আয়োজন করা হয়েছিল। সোমবার (১৮ ডিসেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

রয়টার্স এক প্রতিবেদনে জানায়, স্থানীয় সময় রোববার মেক্সিকোর মধ্যাঞ্চলে গুয়ানাজুয়াতোর সালভাতিয়েরা শহরে বড়দিন বা ক্রিসমাসের প্রাক্কালে আয়োজিত এক হলিডে পার্টিতে সশস্ত্র হামলায় অন্তত ১২ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও এক ডজন মানুষ। তবে হামলাকারীদের পরিচয় সম্পর্কে এখনও নিশ্চিত হওয়া যায়নি।  

গুয়ানাজুয়াতো প্রদেশের অ্যাটর্নি জেনারেল অফিস সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে বলেছে, হামলায় ১২ জনকে হত্যা করা হয়েছে। এছাড়া আহত আরও ১২ জনতে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। তবে ঘটনার আর কোনও বিবরণ সেখানে দেওয়া হয়নি।

ওই এলাকায় সামাজিক কাজকর্মের আয়োজক প্রতিষ্ঠান ‘দ্য তিয়েরা নেগরা’ বলেছে, হতাহতরা বয়সে তরুণ। তারা ‘পসাদাস’ নামের একটি ধর্মীয় পার্টিতে অংশ নিয়েছিল। এসময় প্রায় ছয়জন বন্দুকধারী ভেতরে আসেন এবং পার্টিতে অংশ নেয়া তরুণদের মাঝে ছড়িয়ে পড়ে। 

ওই পার্টিতে থাকা একজন নাম পরিচয় প্রকাশ না করার শর্তে বলেন, বন্দুক নিয়ে প্রায় ছয়জন লোক অনুষ্ঠানস্থলে প্রবেশ করেন এবং অনুষ্ঠানে জড়ো হওয়া মানুষদের মধ্যে ঘোরাঘুরি শুরু করেন।তিনি বলেন, আমরা বুঝতে পেরেছিলাম যে তাদের আমন্ত্রণ জানানো হয়নি।

গুয়ানাজুয়াতো মেক্সিকোর অন্যতম সহিংস রাজ্য। মাদক কারবারিদের দ্বন্দ্বের কারণে সাম্প্রতিক বছরগুলোতে এটি মেক্সিকোর সবচেয়ে সহিংস প্রদেশগুলোর একটি হয়ে উঠেছে। সেখানকার দু’টি গ্রুপ মাদক পাচার ও তেল চুরি করাসহ অন্যান্য অপরাধমূলক কর্মকাণ্ডের নিয়ন্ত্রণ নিয়ে দ্বন্দ্বে লিপ্ত। মাদক চোরাচালানকে কেন্দ্র করে রাজ্যটিতে প্রায়ই এ ধরনের হামলার ঘটনা ঘটে। 

উল্লেখ্য, মেক্সিকোর মধ্যাঞ্চলীয় গুয়ানাজুয়াতো প্রদেশটি তেল বিশুদ্ধকরণ শিল্পের কারণে খুবই বিখ্যাত।




প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭